• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘অক্সিজেনের কোনো ঘাটতি নেই, হাসপাতালগুলো ভুয়া খবর ছড়াচ্ছে’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ এপ্রিল ২০২১, ১৪:৪৩
There is no shortage of oxygen, claims Yogi
সংগৃহীত ছবি

করোনার বাড়বাড়ন্তে অক্সিজেনের সংকটে শয়ে শয়ে মানুষ মরছে ভারতে। সংকটের কারণে সামরিক বাহিনীর বিমানে করে অক্সিজেন প্ল্যান্টও উড়িয়ে আনছে দেশটি।

এ খবর যখন বিশ্বজুড়ে চাউর হয়েছে তখনই ক্ষমতাসীন কট্টরপন্থী বিজেপির নেতা ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বললেন উল্টো কথা। তার দাবি, উত্তরপ্রদেশে নাকি অক্সিজেনের কোনো ঘাটতি নেই। হাসপাতালগুলো ভুয়া খবর ছড়াচ্ছে।

হুঁশিয়ারি দিয়ে তিনি বলেছেন, অক্সিজেন নিয়ে কেউ গুজব ছড়িয়ে ‘পরিবেশ নষ্টের’ চেষ্টা করলে তার বিরুদ্ধে জাতীয় সুরক্ষা আইনে পদক্ষেপ নেয়ার পাশাপাশি সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। নির্বাচিত কিছু সাংবাদিকের সঙ্গে ভিডিওতে কথা বলার সময় এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন যোগী।

বিবৃতিতে যোগী বলেন, কোনো সিভিআইডি হাসপাতালে অক্সিজেনের ঘাটতি নেই, তা বেসরকারি কিংবা সরকারই হোক। সমস্যা হল কালো বিপণন ও মজুদ, যা শক্ত হাতে মোকাবেলা করা হবে।

আইআইটি কানপুর, আইআইএমের সহযোগিতায় আমরা অক্সিজেন নিরীক্ষা করতে যাচ্ছি। অক্সিজেনের যথাযথ পর্যবেক্ষণের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

আদিত্যনাথ বলেন, আক্রান্ত হলেই রোগীর অক্সিজেনের প্রয়োজন নেই, মিডিয়া থেকে এ বিষয়ে সচেতনতা বাড়ানোর ক্ষেত্রে সহযোগিতা আশা করছি।

যোগী সাংবাদিকদের বলেন, একটি বেসরকারি হাসপাতাল দুদিন আগে অক্সিজেন স্বল্পতার কথা বলে। পরে তদন্ত করে দেখা যায় হাসপাতালটিতে যথেষ্ট অক্সিজেন আছে। সূত্র : এনডিটিভি

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh