• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভারতে করোনায় রেকর্ড আক্রান্ত ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২১, ১১:২৩
3.32 lakhs daily new COVID cases in India
সংগৃহীত

ভারতে করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ এবং মৃত্যু বেড়েই চলেছে। দুই সপ্তাহ ধরে ক্রমাগত এই বৃদ্ধির কারণে দৈনিক সংক্রমণ ৩ লাখ ছাড়িয়ে গেছে। দৈনিক মৃত্যুও পৌঁছে গেছে ২ হাজার ৩০০-র কাছাকাছি।

বৃহস্পতিবার ভারতে দৈনিক সংক্রমণ প্রথমবার ৩ লাখের গণ্ডি পার হয়। শুক্রবার নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৭৩০ জন।

এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৬২ লাখ ৬৩ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ২৬৩ জনের। সবমিলিয়ে ১ লাখ ৮৬ হাজার ৯২০ জনের মৃত্যু হয়েছে ভারতে।

মোট আক্রান্তের দিক দিয়ে ভারতের অবস্থান এখন বিশ্বে দ্বিতীয়। আর মোট মৃত্যুর দিক দিয়ে এই মুহূর্তে বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে ভারত।

করোনা রোগী বাড়ার প্রেক্ষিতে স্বাস্থ্য পরিসেবা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। অধিকাংশ হাসপাতালে শয্যা এবং অক্সিজেনের অভাব প্রকট হয়ে উঠেছে।

এমতাবস্থায় জরুরি ভিত্তিতে অস্থায়ী কোভিড নিরাময় কেন্দ্র বানিয়ে পরিস্থিতির মোকাবিলার চেষ্টা করছে বিভিন্ন রাজ্যের প্রশাসন। পাশাপাশি পুরোদমে চলছে টিকাদানের কর্মসূচিও।

গত ২৪ ঘণ্টায় ৩১ লাখ ৪৭ হাজার ৭৭৬ জন টিকা নিয়েছে ভারতে। এ নিয়ে দেশটিতে মোট ১৩ কোটি ৫৪ লাখ ৭৮ হাজার ৪২০ করোনার টিকা নিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পেঁয়াজ রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞার পরও কমেছে দাম
বিদেশি কোনো প্রভুর ইন্ধনে ভারত বিরোধিতা করছে বিএনপি : শেখ পরশ
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
ভারত থেকে এলো ১ হাজার টন আলু
X
Fresh