• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কাজে না গিয়েও ১৫ বছরে বেতন তুললেন সাড়ে ৫ কোটি টাকা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ এপ্রিল ২০২১, ১৪:৪১
Italian hospital worker skipped work for 15 years received salary of €538,000
সংগৃহীত

১৫ বছর ধরে কাজে যান না তিনি। কিন্তু বেতন ঠিকই তুলে যাচ্ছেন। ১৫ বছর বিনা কাজে বেতন তুলে নেয়ার এমন ঘটনা ঘটেছে ইতালিতে। যে ব্যক্তি এমন কাণ্ড ঘটিয়েছেন তাকে স্থানীয় মিডিয়া ‌‘কিং অব অ্যাবসেন্টিস’ বা গরহাজিরদের বাদশাহ উপাধি দিয়েছে।

এই দীর্ঘ সময় কাজে না গিয়ে ওই ব্যক্তি অনুপস্থিত থাকার জাতীয় রেকর্ড ভেঙেছেন বলেও খবরে উল্লেখ করা হয়েছে। ফাঁকিবাজ এই ব্যক্তি ইতালির কালাব্রিয়া অঞ্চলের কাতানজারো শহরের চিয়াছিও হাসপাতালে কাজ করতেন। কিন্তু ২০০৫ সাল থেকে তিনি আর কাজেই যান না।

ইতালির গণমাধ্যম জানিয়েছে, ওই ব্যক্তির বিরুদ্ধে এখন প্রতারণা, চাঁদাবাজি এবং ক্ষমতা অপব্যবহারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। এই দীর্ঘ সময় ধরে কাজে অনুপস্থিত থাকলেও বেতন ঠিকই তুলে গেছেন এই ব্যক্তি। এসময় তিনি বেতন বাবদ ৫ লাখ ৩৮ হাজার ইউরো (প্রায় ৫ কোটি ৪৯ লাখ ২০ হাজার টাকা) তুলেছেন।

এই দীর্ঘ সময় তাকে অনুপস্থিত থাকতে সাহায্য করায় হাসপাতালের ছয়জনের ম্যানেজারের সঙ্গে যোগসাঁজশেরও এক মামলায় তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি একজন সরকারি চাকরিজীবী ছিলেন। ২০০৫ সালে তাকে ওই হাসপাতালে কাজ করতে নিয়োগ দেয়া হয়।

এরপর থেকেই কাজে বাদ দেন ওই ব্যক্তি। পুলিশ জানায়, তার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ করতে চাইলে হাসপাতালের ম্যানেজারকে হুমকিও দেন এই ব্যক্তি। ওই ম্যানেজার পরবর্তীতে অবসর নেন। তার পরে আসা ম্যানেজার এবং মানব সম্পদ বিভাগ এই ব্যক্তির অনুপস্থিতি ধরতেই পারেনি।

সরকারি চাকরিজীবীদের কাজে অনুপস্থিতি এবং সন্দেহভাজন প্রতারণা ধরতে ইতালির পুলিশ যে অভিযান চালাচ্ছে, এরই অংশ হিসেবে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এর আগে ২০১৬ সালে অলস কর্মীদের চিহ্নিত করতে ইতালির সরকার একটি আইন কঠোর করেছিল।

আরও পড়ুনঃ

গোসল ফরজ অবস্থায় পবিত্র না হয়ে কী সেহরি খাওয়া যাবে?

প্রেমিকার প্রেমে সাড়া না দেয়ায় যুবকের গোপনাঙ্গ কর্তন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
ইতালিতে ঝগড়ার জেরে দেশে সংঘর্ষ, এক মৃত্যুসহ আহত ১২
১১ পরিবর্তন নিয়েও জয় ইতালির
চমক রেখে দল ঘোষণা ইতালির
X
Fresh