• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

১৩ বছর সংসারের পর জানলেন আগে বিয়ে হয়েছিল স্ত্রীর, ক্ষতিপূরণ দাবি স্বামীর

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ এপ্রিল ২০২১, ১০:০২
Indonesian man demands compensation after finding out wife was previously married
প্রতীকী ছবি

দীর্ঘ ১৩ বছর ধরে সংসার করছেন স্বামী-স্ত্রী হিসেবে। এই দীর্ঘ সময় নিজের আগের বিষয়টি লুকিয়ে রেখেছিলেন স্ত্রী। কিন্তু এক যুগের বেশি সময় পর স্বামী যখন স্ত্রীর আগের কথা জানতে পারলেন, তখন স্ত্রীর কাছে লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করেন তিনি।

এমন অবাক করা ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ার মাকাসসারে। সেখানকার বাসিন্দা ইউলিয়ান আপরিয়ান্টো যখন তার স্ত্রীকে বিয়ে করেন তখন তিনি জানতেন না যে, তার আগে একবার বিয়ে হয়েছিল। কিন্তু ইউলিয়ানকে বিয়ের ১৩ বছর আগে ১৯৯৬ সালে সাইয়ি হানাফি নামের এক ব্যক্তির সঙ্গে বিয়ে হয়েছিল ওই নারীর।
আরও পড়ুনঃ তিন বউ রেখে দুই সন্তানের জননীকে নিয়ে পালালো বৃদ্ধ

এখন স্ত্রীর কাছে প্রতারিত হয়ে তার কাছে ৪ লাখ ৬০ হাজার ইন্দোনেশিয়ান রুপিয়াহ (প্রায় ২৮ লাখ টাকা) ক্ষতিপূরণ চাইছেন ইউলিয়ান। নিজের আগের বিয়ের কথা লুকানোয় এই ক্ষতিপূরণ চাইছেন তিনি। কেননা ওই নারীকে বিয়ে করতে তার যে খরচ হয়েছে এবং স্ত্রীর মিথ্যার কারণে তাকে যে লজ্জায় পড়তে হয়েছে, এজন্য এই ক্ষতিপূরণ যথার্থ বলে মনে করেন তিনি।

এমনকি বিয়ের পর তার স্ত্রীকে ডাক্তারি পড়াতেও খরচ করেন ইউলিয়ান। এখন সেই অর্থও ফেরত চাইছেন তিনি। জানা গেছে, ওই নারী এখন ডাক্তার। কিন্তু ইউলিয়ানের সঙ্গে বিয়ের আগে মিথ্যা কাগজপত্র দাখিল করেছিল ওই নারীর পরিবার।

ইউলিয়ান বলেন, তার আন্টি দুজনকে পরিচয় করিয়ে দিয়েছিলেন। তিন মাস ধরে একে অপরকে জানার পর ২০০৬ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা। ইউলিয়ান দাবি করেন, এই দীর্ঘ তিন মাসের পরিচয়ের সময় তার স্ত্রী নিজেকে সিঙ্গেল বলে দাবি করেন এবং এর আগে কখনও বিয়ে হয়নি বলে জানান। এখন মিথ্যা বলায় ওই নারীর ১ মাস ৯ দিন কারাদণ্ড হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টারনেটে ধীরগতি, এক মাস চলতে পারে ভোগান্তি
ইন্দোনেশিয়ায় ভয়াবহ অগ্ন্যুৎপাত, ঘরছাড়া ১১ হাজার মানুষ
ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া
X
Fresh