Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

ফ্লয়েডের হত্যার বিচার চলাকালে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ কিশোরীর মৃত্যু

Columbus police release bodycam footage of officer fatally shooting Black teen
সংগৃহীত

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যার বিচার চলাকালেই দেশটিতে আরেক কৃষ্ণাঙ্গ কিশোরী পুলিশের গুলিতে নিহত হওয়ার ঘটনা ঘটেছে। ফ্লয়েডকে হত্যার ঘটনায় সাবেক পুলিশ কর্মকর্তা শ্বেতাঙ্গ ডেরেক চাভিনকে যখন দোষী সাব্যস্ত করা হচ্ছিল, তার কয়েক ঘণ্টা আগে ওহাই অঙ্গরাজ্যের কলম্বাসে ওই কিশোরী পুলিশের গুলিতে নিহত হয়।

পরে এক নজিরবিহীন পদক্ষেপে ওই কিশোরীকে হত্যার ভিডিওতে প্রকাশ করে কলম্বাস পুলিশ। যে পুলিশ অফিসার ওই কিশোরীর ওপর গুলি চালিয়েছিল তার শরীরে থাকা ভিডিওতে হত্যাকাণ্ডের এই ঘটনা ধারণ করা হয়েছিল। সেখানে দেখা যায়, একটি ছুরি দিয়ে দুই ব্যক্তিকে হত্যার চেষ্টা করছে ওই কিশোরী।

ভিডিওতে দেখা যায়, একদল তরুণ রাস্তায় দাঁড়িয়ে আছে আর তাদের দিকে এগিয়ে যাচ্ছেন একজন পুলিশ অফিসার। সেখানে দেখা যায়, ওই কিশোরী একজন ব্যক্তিকে ছুরি দিয়ে আঘাত করতে যাচ্ছেন। এরপর ওই ব্যক্তি মাটিতে পড়ে যায়।

এরপর ওই কিশোরী একটি গাড়ির হুডে বসে থাকা একটি মেয়ের দিকে ছুরি নিয়ে তেড়ে যায়। এরপর পর পর চারটি গুলির শব্দ শোনা যায়। প্রতিটি গুলিই ওই কিশোরীর শরীরে লাগে। এরপর ওই কিশোরীর মৃত্যু হয়। ওই কিশোরী মাটিতে পড়ে যাওয়ার পর পাশেই একটি ছুরি পড়ে থাকতে দেখা যায়।

এ ঘটনার পর মঙ্গলবার রাতেই ফ্রাঙ্কলিন কাউন্টি চিলন্ড্রেন্স সার্ভিসেস জানায়, নিহত হওয়া ওই কিশোরীরর নাম মা’খিয়া ব্রায়ান্ট। ১৬ বছর বয়সী এই কিশোরী এতিমখানায় থাকতো। এদিকে কলম্বাস পুলিশ জানিয়েছে, ব্যুরো অব ক্রিমিনাল ইনভেস্টিগেশন এ ঘটনার তদন্ত চালাচ্ছে। তবে মানুষজনকে এ ঘটনা সম্পর্কে আরও তথ্য দিতে এই ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, গত বছর মিনিয়াপোলিসে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের ঘাড়ের ওপর এক সাবেক পুলিশ কর্মকর্তা চাভিন হাঁটু গেড়ে বসায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তার বিচার চলছে এবং মঙ্গলবারই তাকে দোষী সাব্যস্ত করে দেশটির একটি আদালত।

RTV Drama
RTVPLUS