• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আগে কখনও এত অসহায় বোধ করিনি, কাঁদতে কাঁদতে বললেন ডাক্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২১, ১১:৪৩
maharastra doctor breaks down saying we are helpless never seen such situation
সংগৃহীত

ভারতে করোনা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। হাসপাতালে বেড নেই, অক্সিজেন নেই, ভেন্টিলেটর নেই। এরই মধ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রতিদিনই আক্রান্তের নতুন রেকর্ড গড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজার। মৃত্যু হয়েছে ২০২০ জনের।

অক্সিজেন এবং ওষুধের অভাবে ছটফট করতে করতে মারা যাচ্ছে করোনা আক্রান্তরা। আর ডাক্তারদের হাত-পা বাঁধা। তাদের হাতে রোগীদের বাঁচানোর মতোও কোনও কিছু নেই। এরইমধ্যে সংক্রামক রোগের ফিজিশিয়ান তৃপ্তি গিলাডার এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিওতে ডা. তৃপ্তি কাঁদতে কাঁদতে বলেন, আরও অনেক ডাক্তারের মতো তিনিও অসহায়, মুম্বাইয়ের পরিস্থিতি খুব খারাপ। সেখানের হাসপাতালে কোনও জায়গা নেই। আইসিইউতে কোনও জায়গা নেই। আমরা এর আগে এমন পরিস্থিতি কখনও দেখিনি। এই অবস্থায় নিজেরা নিজেদের সুরক্ষিত রাখতে আর্তি জানান তিনি।

ডাক্তারদের অসহায়ত্বের বর্ণনা দিতে গিয়ে ডা. তৃপ্তি বলেন, গত এক বছরে যদি আপনার করোনা না হয়ে থাকে তাহলে নিজেকে সুপার হিরো ভাববেন না। ভাববেন না আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা দারুণ। এটা পুরোপুরি ভুল ধারণা। আমি ৩৫ বছরের যুবককে ভেন্টিলেটরে দেখছি। যাঁর অবস্থা খুবই খারাপ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্দ্বীপে শতাধিক অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ 
মালয়েশিয়ার কাছে অসহায় বাংলাদেশ!
‘আ.লীগ সবসময় অসহায় মানুষের পাশে দাঁড়ায়’
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh