• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

প্লাস্টিকের ব্যাগে ২ কোটি টাকা বহনের ‘অপরাধে’ জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ এপ্রিল ২০২১, ১৮:১৩
Dubai Man carries Dh1m in plastic bag on bicycle, fined
সংগৃহীত

এমন অদ্ভুত কারণে কখনই হয়তো কাউকে জরিমানা দিতে হয়নি। কিন্তু সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের এক ব্যক্তিকে যে কারণে জরিমানা দিতে হয়ে তা খুবই বিরল। চুরি হওয়া থেকে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ না করার পরও বহুবার অনেক ভুক্তভোগীকে বাঁচিয়েছে দুবাইয়ের পুলিশ।

কিন্তু টাকা চুরি যেতে পারে জেনেও যথেষ্ট ব্যবস্থা না নিয়ে রাস্তায় বের হওয়ার কারণে জরিমানা দেয়ার ঘটনা খুবই বিরল। দুবাইয়ের নায়েফে এক ব্যক্তি একটি প্লাস্টিকের ব্যাগে করে ১০ লাখ দিরহাম (প্রায় ২ কোটি ৩০ লাখ ৭৯ হাজার ৬০০ টাকা) ব্যাংকে জমা দিতে নিয়ে যাচ্ছিলেন। তাও আবার সাইকেল চালিয়ে।

এরপরই যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ না করায় ওই ব্যক্তিকে জরিমানা করা হয়। নায়েফ পুলিশ স্টেশনের পরিচালক ড. তারিক মোহামেদ নুর তাহলাক আরবি ভাষার দৈনিক এমারাত আল ইয়োমকে এক সাক্ষাৎকারে এ ঘটনার কথা জানিয়েছেন। তবে কবে বা কোথায় এ ঘটনা ঘটেছে তা জানাননি তিনি।

তিনি বলেন, চোরের টার্গেট হতে পারেন এমন কিছু ব্যক্তি চিহ্নিত করে ব্যাংক এবং এক্সচেঞ্জ অফিসের বাইরে থামায় পুলিশ। যথাযথ নিরাপত্তা গ্রহণ না করায় তাদের থামানো হয়। টাকা ব্যাংকে জমা দিতে হলে কোম্পানিদের অবশ্যই সঙ্গে দুজন কর্মী পাঠানো উচিত। আর এই টাকা সাইকেলে নয় গাড়িতে করে বহন করা উচিত বলেও মন্তব্য করেন তাহলাক।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসাবাড়ি-অফিসে এডিস মশার লার্ভা পেলেই জেল-জরিমানা
নওগাঁয় ৩ ক্লিনিকে অভিযান, ৩০ হাজার টাকা জরিমানা
রাজধানীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে গার্মেন্টস কর্মকর্তা নিহত
জয়পুরহাটে ২ মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
X
Fresh