Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

প্লাস্টিকের ব্যাগে ২ কোটি টাকা বহনের ‘অপরাধে’ জরিমানা

Dubai Man carries Dh1m in plastic bag on bicycle, fined
সংগৃহীত

এমন অদ্ভুত কারণে কখনই হয়তো কাউকে জরিমানা দিতে হয়নি। কিন্তু সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের এক ব্যক্তিকে যে কারণে জরিমানা দিতে হয়ে তা খুবই বিরল। চুরি হওয়া থেকে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ না করার পরও বহুবার অনেক ভুক্তভোগীকে বাঁচিয়েছে দুবাইয়ের পুলিশ।

কিন্তু টাকা চুরি যেতে পারে জেনেও যথেষ্ট ব্যবস্থা না নিয়ে রাস্তায় বের হওয়ার কারণে জরিমানা দেয়ার ঘটনা খুবই বিরল। দুবাইয়ের নায়েফে এক ব্যক্তি একটি প্লাস্টিকের ব্যাগে করে ১০ লাখ দিরহাম (প্রায় ২ কোটি ৩০ লাখ ৭৯ হাজার ৬০০ টাকা) ব্যাংকে জমা দিতে নিয়ে যাচ্ছিলেন। তাও আবার সাইকেল চালিয়ে।

এরপরই যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ না করায় ওই ব্যক্তিকে জরিমানা করা হয়। নায়েফ পুলিশ স্টেশনের পরিচালক ড. তারিক মোহামেদ নুর তাহলাক আরবি ভাষার দৈনিক এমারাত আল ইয়োমকে এক সাক্ষাৎকারে এ ঘটনার কথা জানিয়েছেন। তবে কবে বা কোথায় এ ঘটনা ঘটেছে তা জানাননি তিনি।

তিনি বলেন, চোরের টার্গেট হতে পারেন এমন কিছু ব্যক্তি চিহ্নিত করে ব্যাংক এবং এক্সচেঞ্জ অফিসের বাইরে থামায় পুলিশ। যথাযথ নিরাপত্তা গ্রহণ না করায় তাদের থামানো হয়। টাকা ব্যাংকে জমা দিতে হলে কোম্পানিদের অবশ্যই সঙ্গে দুজন কর্মী পাঠানো উচিত। আর এই টাকা সাইকেলে নয় গাড়িতে করে বহন করা উচিত বলেও মন্তব্য করেন তাহলাক।

RTV Drama
RTVPLUS