Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

করোনায় মৃত্যু ও সংক্রমণে এখন বিশ্বের শীর্ষে ভারত

Corona situation in India, RTv
সংগৃহীত ছবি

করোনার দ্বিতীয় ঢেউয়ে নাকাল ভারত। দেশটিতে ভয়াবহভাবে বেড়েই চলেছে ভাইরাসটিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত চার-পাঁচদিন ধরে ভারতে দৈনিক করোনা সংক্রমণ দুই লাখ ছাড়িয়ে যাচ্ছে এবং প্রতিদিনই সেই সংখ্যা আগের দিনের চেয়ে বাড়ছে।

এ পরিস্থিতিতে বিশ্বের অন্যান্য দেশগুলোর মধ্যে ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যু হয়েছে। এই সময়সীমার মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৩০৬ জন, মারা গেছেন ১ হাজার ৬২৫।

মহামারির শুরু থেকেই ২২১টি দেশে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থ হয়ে ওঠা বিষয়ক হাল নাগাদ তথ্য দিয়ে যাওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।

আরও পড়ুনঃ করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ কোটি ১৯ লাখ ছাড়িয়েছে

ভারতে দৈনিক মৃত্যুও বাড়ছে লাগামহীনভাবে। রোববার (১৮ এপ্রিল) দেশটিতে মারা গিয়েছিলেন ১ হাজার ৫০১ জন। তার আগের দিন শনিবার (১৭ এপ্রিল) দেশটিতে ১ হাজার ৩৪১ জনের মৃত্যু হয়েছিল। গত বছর ১৬ সেপ্টেম্বরের পর থেকে সেটিই ছিল দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে একদিনে মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা।

এদিকে সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে আছে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্র। সেখানে দৈনিক ৭০ হাজারের কাছাকাছি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। মহারাষ্ট্রের পরই আছে দিল্লি। সেখানে করোনা পরীক্ষা করাতে আসা প্রতি তিনজনে একজন ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হচ্ছেন।

আরও পড়ুনঃ সংসদীয় মিটিংয়ে নগ্ন হয়ে হাজির এমপি!

এছাড়া উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা, কেরালা, তামিলনাড়ু, ছত্তিশগড় প্রভৃতি রাজ্যের অবস্থাও ভালো নয়। করোনার বাড়বাড়ন্তে হাসপাতালগুলোতে বেড়েছে রোগীর চাপ। যেসব রোগী হাসপাতালগুলোতে ভর্তি আছেন, তাদেরকেও অক্সিজেন ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করতে পারছে না কর্তৃপক্ষ।

টিএস/পি

RTV Drama
RTVPLUS