Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ এপ্রিল ২০২১, ১৫:৪৬
আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ১৫:৪৯

করোনা টেস্ট থেকে বাঁচতে দৌঁড়াচ্ছেন তারা (ভিডিও)

Passengers run out of train station in bid to avoid Covid PCR tests in Bihar
সংগৃহীত

করোনার দ্বিতীয় ঢেউয়ে রীতিমতো বিধ্বস্ত ভারত। প্রতিদিনই রেকর্ড আক্রান্ত হচ্ছে। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে প্রায় ২ লাখ ৩৩ হাজার মানুষ। এমন পরিস্থিতিতে আরও বেশি পরীক্ষা দরকার। এজন্য বিভিন্ন রাজ্য রেলওয়ে স্টেশন, বাসস্ট্যান্ডের মতো জনাকীর্ণ স্টেশনে করোনার নমুনা পরীক্ষার ব্যবস্থা করেছে।

কিন্তু সম্প্রতি বিহারের এমন একটি ভিডিও সামনে এসেছে যা দেখে রীতিমতো শিহরিত হতে হবে। ভিডিওতে দেখা যায়, করোনা পরীক্ষা এড়াতে ট্রেনের যাত্রীরা ব্যাগপত্র নিয়ে দৌড়াচ্ছে। ওই ঘটনার ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে গেছে।

সেখানে দেখা যায়, নারী, শিশুসহ কয়েকশ’ মানুষ স্টেশন থেকে দৌড়ে বেরিয়ে আসছেন। প্রথমে দেখলে মনে হবে স্টেশনে আতঙ্কজনক কিছু ঘটেছে। কিন্তু তা নয় আসলে তাদের করোনা পরীক্ষা করতে বলা হচ্ছিল। কিন্তু তারা পরীক্ষা করতে চাননি।

তাই পরীক্ষা এড়াতে তারা ব্যাগপত্র নিয়ে দৌড়ে পালাচ্ছেন। এমন ঘটনা ঘটেছে বিহারের বক্সার প্লাটফর্মে। সেখানে বাইরের রাজ্য থেকে আসা ব্যক্তিদের স্টেশন থেকে বেরনোর মুখে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল।

স্টেশনের মুখে স্বাস্থ্যকর্মীরা যাত্রীদের কাছে টেস্টে জন্য আবেদন করতে থাকে। কিন্তু তাদের কথা ভ্রূক্ষেপ না করে যে যার মতন পালাতে থাকে। সেখানে পর্যাপ্ত পুলিশ না থাকায় অন্য রাজ্য থেকে আসা যাত্রীদের আটকানো সম্ভব হয়নি বলে জানিয়েছেন তারা।

RTV Drama
RTVPLUS