Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

ফ্রান্সবিরোধী বিক্ষোভে সব সোশ্যাল মিডিয়া বন্ধ রাখল পাকিস্তান

Pakistan temporarily blocks social media over potential protests,RTV
সংগৃহীত ছবি

ফ্রান্সবিরোধী বিক্ষোভ ঠেকাতে জনপ্রিয় সব সামাজিক যোগাযোগমাধ্যম সাময়িকভাবে বন্ধ করে দিল ইমরান খানের দেশ পাকিস্তান। হজরত মুহাম্মদ (সা.) কে কটাক্ষ করে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে পাকিস্তানজুড়ে শুরু হওয়া ফ্রান্সবিরোধী বিক্ষোভ সহিংস হয়ে উঠেছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (পিটিএ) আজ শুক্রবার (১৬ এপ্রিল) টুইটার, ফেসবুক, হোয়াটসএপ, ইউটিউব এবং টেলিগ্রাম বন্ধ করেছে। আজ সকাল ১১টা থেকে দুপুর তিনটা পর্যন্ত এসব বন্ধ থাকবে পাকিস্তানে।

পাকিস্তানের পত্রিকা ডন শুক্রবার দুপুরে এ খবর দিয়েছে। বিষয়টি নিয়ে তাৎক্ষণিক পদক্ষেপ নিতে পিটিএকে নির্দেশ দিয়েছিল মন্ত্রণালয়। যদিও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে স্থগিতের কোনও কারণ উল্লেখ করা হয়নি। তবে তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তান (টিএলপি) এর বিক্ষোভের কারণে দেশে বেশ কয়েকদিনের অশান্তির পরে এই আদেশ এসেছে।

এর আগে, বৃহস্পতিবার জনসাধারণের জানমালের ক্ষতি করার অভিযোগে তেহরিক-ই লাব্বাইক পাকিস্তান (টিএলপি) নামে ওই রাজনৈতিক দলটিকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান সরকার। দেশটির মন্ত্রিসভায় দলটিকে নিষিদ্ধ করার প্রস্তাব উত্থাপন করা হয়েছে।

লাহোরের পুলিশ প্রধান গোলাম মেহমুদ দোগার এক হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে বলেন, বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে এখন পর্যন্ত দুই পুলিশ কর্মকর্তা মারা গেছেন। এছাড়া আহত হয়েছেন আরো ১২৫ জন।

গত সোমবার চরমপন্থী ইসলামিক দল টিএলপি নেতা সাদ হুসাইন রিজভীকে আটকের পর থেকেই এ বিক্ষোভ করছে দলটির নেতাকর্মীরা।

টিএস/পি

RTV Drama
RTVPLUS