Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২১, ০৮:৫১
আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ০৯:০৯

অক্সিজেন খুলে দিলো হাসপাতালের কর্মী, ছটফট করে মারা গেলেন রোগী

cctv shows oxygen supply unplugged alleges family after covid patients death
সংগৃহীত

আঁতকে ওঠার মতোই ঘটনা। ছটফট করতে করতে একটু একটু করে মৃত্যুর দিকে ঢলে পড়লেন বৃদ্ধ। শ্বাসকষ্টে ছটফট করলেও বিন্দুমাত্র নড়চড় হলো না ওই ব্যক্তির সিদ্ধান্তে। তাকে প্রাণে মারতেই চেয়েছিলেন? এমন নৃশংস ঘটনার সিসিটিভি ফুটেজ সামনে আসতেই সবাই শিউরে উঠছে।

এক বছরের বেশি সময় ধরে করোনার সঙ্গে বসবাস করতে করতে মানুষ এখন ক্লান্ত। কবে করোনার সমাপ্তি ঘটবে তার উত্তর জানা নেই। এরই মাঝে ভারতের মধ্যপ্রদেশের এক হাসপাতালে এক করোনা রোগীর মৃত্যুতে চাঞ্চল্য ছড়িয়েছে।

আরও পড়ুনঃ ২৪ ঘণ্টায় ইরানে ৩২১ জনের মৃত্যু

ওই রোগীর মৃত্যুর জন্য হাসপাতালের স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। প্রথমে অবশ্য হাসপাতাল কর্তৃপক্ষ তাদের গাফিলতির কথা স্বীকার করেনি। শেষপর্যন্ত সিসিটিভি ফুটেজ দেখে হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মীকে দোষী হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রোগীর ছেলে জানান, বাবার সঙ্গে রাত সাড়ে ১১টা পর্যন্ত ছিলেন তিনি। কিন্তু বাড়ি ফেরার পর হাসপাতাল থেকে জানানো হয় যে, তার বাবার শারীরিক অবস্থা ভালো নেই। যদিও গত ২-৩ দিন ধরে বাবার শারীরিক অবস্থা ভালো হচ্ছিল।

তাহলে কিভাবে এটা হলো? রোগীর ছেলে আরও জানান, আমি হাসপাতাল পৌঁছে অক্সিজেন দিতে বলি। কিন্তু তারা রাজি হয়নি। তারপর জোর জবরদস্তি আইসিইউতে নিয়ে যাওয়ার ১৫ মিনিট পর বাবার মৃত্যু হয়।

কিভাবে ওই রোগীর শারীরিক অবস্থার অবনতি ঘটলো সেটা সিসিটিভি ফুটেজ ধরা পড়েছে। সেখানে দেখা যায়, হাসপাতালের এক কর্মী অক্সিজেন খুলে নিচ্ছেন। তারপরই মৃত্যু যন্ত্রণায় কাতরাতে থাকেন ওই ব্যক্তি।

RTV Drama
RTVPLUS