Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ এপ্রিল ২০২১, ১৪:৩০
আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১৪:৫১

পেইড লিভ পেতে একই নারীকে ৩ বার ডিভোর্স দিয়ে ৪ বার বিয়ে!

man marries same woman 4 times divorces her thrice to get extended paid leave
সংগৃহীত

মানুষ নিজের কার্যসিদ্ধির জন্য অনেক সময় এমন সব কাণ্ড ঘটান, যা আসলে অবাক করে দেয়ার মতো। তেমনই এক ঘটনা ঘটেছে তাইওয়ানে। অফিস থেকে টানা পেইড লিভ বা সবেতন ছুটি পেতে একই স্ত্রীকে তিন বার ডিভোর্স দিয়ে চারবার বিয়ে করেছেন এক ব্যক্তি।

শেষবার বিয়ের ৩৭ দিনের মাথায় স্ত্রীকে ডিভোর্স দেন ওই ব্যক্তি। শুধুমাত্র পেইড লিভ দীর্ঘায়িত করতেই এমন অভিনব পন্থা বের করেছিলেন তিনি। পেশায় ব্যাংকের কর্মচারী ওই ব্যক্তি প্রথমবার বিয়ের জন্য আবেদন করে ৮ দিনের পেইড লিভ পান। গত বছরের ৬ এপ্রিল বিয়ে করেন ওই ব্যক্তি।

আরও পড়ুনঃ ভারতে প্রথমবারের মতো একদিনে আক্রান্ত ২ লাখ

ছুটি শেষ হওয়ার কয়েকদিন পর স্ত্রীকে ডিভোর্স দেন ওই ব্যক্তি। তারপর ফের ছুটির আবেদন করেন এবং তার সাবেক স্ত্রীকেই বিয়ে করেন। এভাবে মোট তিন বার স্ত্রীকে ডিভোর্স দেন তিনি। আর মোট চারবার বিয়ে করেন।

আসলে ব্যাংকের কাছে আবেদন করেও অতিরিক্ত পেইড লিভ পাচ্ছিলেন না ওই ব্যক্তি। বেশ কয়েকবার আবেদন করেও প্রত্যাখ্যাত হন তিনি। এরপরই বিয়ের এমন অভিনব উপায় বের করেন। শেষপর্যন্ত চারবার বিয়ের জন্য ৩২ দিনের পেইড লিভ আবেদন করেন তিনি।

আরও পড়ুনঃ কাশ্মীর নিয়ে গোপন বৈঠক করেছিল ভারত-পাকিস্তান

এত ঘন ঘন পেইড লিভের আবেদন করায় নড়েচড়ে বসে ব্যাংক কর্তৃপক্ষ। খোঁজ নিয়ে দেখা যায়, ছুটি পেতে একই নারীকে বারবার বিয়ে করছেন ও ডিভোর্স দিচ্ছেন ওই ব্যক্তি। এরপরই ওই ব্যক্তিকে অতিরিক্ত ছুটি দিতে অস্বীকার করে ব্যাংক।

কিন্তু ওই ব্যক্তি জানান, তিনি আইন অমান্য করেননি। এমনকি ব্যাংকের বিরুদ্ধে তাইপে সিটি লেবার ব্যুরোর কাছে অভিযোগ দায়ের করেন তিনি। পরে তদন্তে জানা যায়, অসৎ উদ্দেশ্য থাকলেও আইন ভেঙে কোনও কাজ করেননি ওই ব্যক্তি।

কোনও কর্মচারী বিয়ে করলে ব্যাংক তাকে ৮ দিনের পেইড লিভ দিতে বাধ্য। ব্যাংক সেই কাজ না করে আইন অমান্য করেছে। এর ফলে ওই ব্যাংককে ২০ হাজার তাইওয়ানি ডলার বা প্রায় সাড়ে ৫৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

RTV Drama
RTVPLUS