• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ইরাকে মার্কিন বিমানঘাঁটিতে হামলা, ভয়াবহ বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ এপ্রিল ২০২১, ০৮:৩৫
Drone Attacks Iraq Airport Housing US Troops
সংগৃহীত

ইরাকের উত্তরাঞ্চলে মার্কিন বিমানঘাঁটিতে বিস্ফোরকবোঝাই একটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে। ‍বুধবার এই হামলা চালানো হয় বলে জানিয়েছে মার্কিন ও ইরাকি কর্মকর্তারা। তবে ইরবিলে ওই বিমানবন্দরে হামলার ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছেন তারা। খবর দ্য ওয়াল স্ট্রিট জার্নালের।

কুর্দিস্তান অঞ্চলের সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ইরাকে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট জানিয়েছে, বিস্ফোরকবোঝাই একটি ড্রোন দিয়ে বিমানবন্দরের সামরিক সেকশনে হামলা চালানো হয়। মার্কিন জোট জানিয়েছে, ওই ড্রোনটি বিমানঘাঁটির স্টোরেজ হ্যাঙ্গারে আঘাত হানলে আগুন ধরে যায়। পরে সেটি নিভিয়ে ফেলা হয়।

আরও পড়ুনঃ চাকরিহারা স্বামী এসকর্ট সার্ভিসে, জানতেই পারেননি স্ত্রী

কোনও গ্রুপই তাৎক্ষণিকভাবে এই হামলার দায় স্বীকার করেনি। হামলার পর ইরাকের নিউজ চ্যানেল সাবিরিন জানায়, বুধবার রাতের এ ঘটনায় বড় ধরনের বিস্ফোরণ হয় ও আগুন লেগে যায়। এই নিউজ চ্যানেলটি ইরানপন্থী প্যারামিলিটারি গ্রুপকে সমর্থন করে থাকে।

হামলার স্থিরচিত্র ও ভিডিও ফুটেজে দেখা যায়, বিস্ফোরণের পরপরই মার্কিন ঘাঁটিতে আগুন ধরে যায় এবং এর দৃশ্য বহুদূর থেকেও দেখা গেছে। মার্কিন কনস্যুলেট ও ইরবিল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার রাস্তা তাৎক্ষণিকভাবে বন্ধ করে দিতে হয়। এমনকি ইরবিল বিমানবন্দরও বন্ধ করে দিতে হয় বলে জানিয়েছে স্থানীয় আরেকটি মিডিয়া।

আরও পড়ুনঃ স্ত্রী পরকীয়া করছে জেনে স্বামীর আত্মহত্যা, ভিডিও করলেন স্ত্রী

সাম্প্রতিক মাসগুলোতে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে ইরানের বিপ্লবী গার্ডের কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানি মার্কিন ড্রোন হামলায় নিহত হওয়ার পর থেকেই উত্তেজনা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। ইরান এই হত্যাকাণ্ডের প্রতিশোধ নেয়ার হুমকি দিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরাক থেকে সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে রকেট হামলা
হিজবুল্লাহর ড্রোন হামলায় আহত ইসরায়েলি সেনা কর্মকর্তার মৃত্যু
ইরানের এক রাতের হামলা ঠেকাতে যত খরচ ইসরায়েলের
সোমালিয়ায় খোলা বাজারে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১০
X
Fresh