• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফ্লয়েডের পর মিনেয়াপোলিসে আরেক কৃষ্ণাঙ্গকে হত্যা করল পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২১, ১৩:৫৯
Protests near Minneapolis after police killing, RTV
সংগৃহীত ছবি

মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনেয়াপোলিস শহরে রোববার পুলিশের গুলিতে এক ব্যক্তি নিহত হওয়ার পর বিক্ষুব্ধ জনতা পুলিশের দুটি গাড়ি ভাঙচুর করেছে।

জর্জ ফ্লয়েডের মৃত্যুর জায়গা থেকে ১৬ কিলোমিটার দূরে ওই ব্যক্তিকে গুলি করা হয়। মিনেয়াপোলিসের ব্রুকলিন সেন্টার নামক জায়গায় ওই ব্যক্তিকে পুলিশ গুলি করে হত্যা করে। নিহতের নাম ডন্টে রাইট (২০) বলে জানিয়েছে তার স্বজনরা।

এ ঘটনায় শতাধিক লোক রাস্তায় নেমে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ বাঁধলে পুলিশ রাবার বুলেট ছোড়ে। এতে দুজন আহত হয়। তাদের একজনের রক্তক্ষরণ হচ্ছিল। পরে পুলিশ টিয়ার গ্যাস ছোড়ার জন্য প্রস্তুতি নিলে কিছু বিক্ষোভকারী সেখান থেকে সরে যান।

টুইটারে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীরা পুলিশের গাড়ির ওপর লাফালাফি করছে। বিক্ষোভকারীরা পুলিশের গাড় লক্ষ্য করে পাথরও ছুড়েছেন।

ব্রুকলিন সেন্টার পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, দুপুর ২টার কিছু আগে রাস্তায় ট্র্যাফিক আইন ভঙ্গ করায় কর্মকর্তারা ওই ব্যক্তির গাড়ি থামায়। ওই ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল।

পুলিশ তাকে গ্রেপ্তারের উদ্যোগ নিলে সে গাড়ির ভেতর ঢুকে পড়ে। তখন এক পুলিশ কর্মকর্তা গুলি চালালে ওই ব্যক্তি আহত হয়। আহত অবস্থায় সে গাড়ি চালিয়ে কয়েক ব্লক পর্যন্ত যায় এবং আরেকটি গাড়িকে আহত করে। এরপর তার মৃত্যু হয়। সূত্র : রয়টার্স

টিএস/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh