• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মারধর করে বিমান থেকে বের করে দেয়া হলো যাত্রীকে

আরটিভি অনলাইন ডেস্ক

  ১১ এপ্রিল ২০১৭, ১৭:৪৮

বিমান থেকে মারধর করে যাত্রীকে বের করে দেয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশের পর তীব্র সমালোচনার মুখে পড়েছে মার্কিন বিমানসংস্থা ইউনাইটেড এয়ারলাইন্স। এ ঘটনার তদন্ত শুরু করেছে ইউনাইটেড এয়ারলাইন্স প্রশাসন।

গেলো রোববার শিকাগো ও’হেয়ার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মার্কিন বিমান ৩৪১১ পাড়ি দিচ্ছিল কেন্টাকির লুইসভিলের উদ্দেশ্যে। কিন্তু বিমানটি ওড়ার ঠিক আগে ইউনিফর্ম পরা ৩ নিরাপত্তারক্ষী আসনে বসে থাকা এক যাত্রীকে টেনে নামিয়ে দেয়ার চেষ্টা করেন। আসন থেকে টেনে-হিঁচড়ে সরানোর সময় ওই যাত্রীর পোশাকের একটা অংশ খুলে যায়। চোখের চশমা খুলে পড়ার উপক্রম। এমনকি তার নাক থেকে গলগল করে রক্ত বের হচ্ছিলো তখন।

বিমানের ভেতর থেকেই ধারণ করা ৫০ সেকেন্ডের ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে প্রকাশের পর অন্তত ১৬ হাজার বার তা রিটুইট করা হয়। এ নিয়ে এক মাসের মধ্যে দ্বিতীয় বার বিমান থেকে যাত্রীকে জোর করে নামিয়ে দেয়ার অভিযোগ উঠল ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানকর্মীদের বিরুদ্ধে। এর আগে লেগিংস পরার জন্য দু’মহিলাকে বিমান থেকে নামিয়ে দেয়া হয়েছিল।

শিকাগোর বেসামরিক বিমান চলাচল দপ্তর জানিয়েছে, যে ৩ নিরাপত্তা কর্মী ওই ঘটনায় জড়িত ছিলেন তাদের প্রত্যাহার করা হয়েছে।

এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছে ইউনাইটেড এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এই বিবৃতিতে ইউনাইটেড এয়ারলাইন্সের প্রধান নির্বাহী অস্কার মুনোজ জানান, আমরা এ ঘটনার জন্য ক্ষমা চাইছি। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

এপি / এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh