• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনার বদলে জলাতঙ্ক টিকা দেয়া হলো ৩ নারীকে!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২১, ০৯:২৩
Three women given rabies vaccine instead of COVID-19 jab in UP
সংগৃহীত

করোনাভাইরাসের টিকা নিতে গিয়েছিলেন তারা। কিন্তু করোনার পরিবর্তে জলাতঙ্কের টিকা দেয়া হলো তিনজন বয়স্ক নারীকে। এমন ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের শামলির কান্দলা এলাকায়।

এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন জেলা ম্যাজিস্ট্রেট। একই সঙ্গে যে কমিউনিটি সেন্টারে ওই নারীরা টিকা নিয়েছিলেন সেখানকার একজন ফার্মাসিস্টকে সাসপেন্ড করা এবং মেডিকেল সুপারকে শোকজ নোটিশ দেয়া হয়েছে।

স্থানীয় সূত্র জানিয়েছে, টিকা নেয়ার পর একজন নারীর মাথা ঘোরানো এবং বমি বমি অনুভূত হলে তিনি ডাক্তার দেখাতে যান। সেখানে তিনি ডাক্তারকে টিকার স্লিপ দেখান। যেখানে লেখা ছিল, তাকে জলাতঙ্কের টিকা দেয়া হয়েছে।

একটি ভিডিওতে দেখা যায়, আনারকলি নামের একজন নারী বলছেন তিনি করেনার টিকা নিতে গিয়েছিলেন। কিন্তু তাকে কুকুরে কামড়ানোর টিকা দেয়া হয়েছে।

তিনি বলেন, আমার মাথা ঘোরাতে শুরু করে। আমার সন্দেহ হয়, কারণ জলাতঙ্কের টিকা নিতে আধার কার্ড লাগে না। একজন কর্মকর্তাও আমাকে জানিয়েছেন, জলাতঙ্কের টিকা নিতে আধার কার্ড লাগে না।

শামলির জেলা ম্যাজিস্ট্রেট জাসপ্রীত কৌর এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই নারীদের বয়স ৬০-৭০ বছর। তারা করোনা টিকার জন্য নির্ধারিত স্থানে না গিয়ে জেনারেল লাইনে দাঁড়ান এবং ‘টিকা দিতে বলেন’।

তিনি বলেন, যদিও তারা ভুল লাইনে দাঁড়িয়েছেন তারপরও প্রাথমিকভাবে এর দায় ওই ফার্মাসিস্টের ওপর বর্তায়। এখন প্রশ্ন হচ্ছে, কেন তাদের জলাতঙ্কের টিকা দেয়া হলো?

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেএনএফের আরও ৩ নারী সহযোগী গ্রেপ্তার
বারের সামনে চুলোচুলি, ভাইরাল সেই ৩ নারী গ্রেপ্তার
‘এক মাসে ৫৩ নারীর আত্মহত্যা’
একই কেন্দ্রে এসএসসি পরীক্ষা দিচ্ছেন ৩ নারী জনপ্রতিনিধি
X
Fresh