• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কুরআনের আয়াতের ভুল উদ্ধৃতি দিয়ে জেমিমা বললেন দায় পুরুষদের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২১, ১৪:০৮
Pakistani PM's ex-wives criticise his comments linking rise in rape cases to how women dress
সংগৃহীত

ধর্ষণ নিয়ে মন্তব্য করে বিপাকেই পড়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। একের পর এক সমালোচনা বাণে বিদ্ধ হচ্ছে তিনি। ইমরানের এমন মন্তব্যের পর এখন তার সাবেক স্ত্রীরাও তার সমালোচনা শুরু করেছেন। তার দ্বিতীয় স্ত্রী রেহাম খান তাকে কথা কম বলার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু প্রথম স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ রীতিমতো ধুয়ে দিয়েছেন ইমরানকে।

সম্প্রতি এক প্রশ্নোত্তর পর্বে ইমরান বলেন, পশ্চিমা সংস্কৃতি থেকে অশালীনতা আমদানি হয়েছে। আর এ কারণেই বাড়ছে ধর্ষণের মতো ঘটনা। ইমরানের এমন মন্তব্যের পর তার কড়া সমালোচনা করে দুটি টুইট করেন সাবেক স্ত্রী জেমিমা। প্রথম টুইটে জেমিমা লিখেন, আমি যে ইমরানকে চিনতাম সে বলতো মেয়েদের দোষ নয়, ছেলেদেরই চোখ ঢেকে রাখা উচিত। পাশাপাশি ইমরানের এই মন্তব্য ভুলভাবে উদ্ধৃত হয়ে থাকলেই খুশি হবেন বলেও জানান জেমিমা।

আরও পড়ুনঃ ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন

দ্বিতীয় আরেকটি টুইটে সুরা নূরের ৩১ নম্বর আয়াত উদ্ধৃতি করেন জেমিমা। ভুলভাবে উদ্ধৃতি করা সেই আয়াতে তিনি লিখেন, ‘বিশ্বাসী পুরুষদের বলুন তারা যেন নিজেদের দৃষ্টি সংযত এবং গোপনাঙ্গ ঢেকে রাখে।’ দায় পুরুষদের।

পবিত্র কুরআনে সুরা নূরের ৩১ নম্বর আয়াতে বলা হয়েছে, ‘বিশ্বাসী নারীদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টিকে নত রাখে এবং তাদের গোপনাঙ্গের হেফাজত করে। তারা যেন যা সাধারণত প্রকাশমান, তা ছাড়া তাদের সৌন্দর্য প্রদর্শন না করে এবং তারা যেন তাদের মাথার ওড়না বক্ষ দেশে ফেলে রাখে এবং তারা যেন তাদের স্বামী, পিতা, শ্বশুর, পুত্র, স্বামীর পুত্র, ভ্রাতা, ভ্রাতুস্পুত্র, ভগ্নিপুত্র, স্ত্রীলোক অধিকারভুক্ত বাদী, যৌনকামনামুক্ত পুরুষ ও বালক, যারা নারীদের গোপনাঙ্গ সম্পর্কে অজ্ঞ, তাদের ব্যতীত কারও কাছে তাদের সৌন্দর্য প্রকাশ না করে, তারা যেন তাদের গোপন সাজসজ্জা প্রকাশ করার জন্য জোরে পদচারণা না করে। মুমিনগণ, তোমরা সবাই আল্লাহর সামনে তওবা করো, যাতে তোমরা সফলকাম হও।’

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৪ মাস পর জামিনে মুক্তি পেলেন দানি আলভেজ
সাঁথিয়ায় গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় গ্রেপ্তার ৩ যুবক
কোরআন পড়ে মুগ্ধ হয়ে যা জানালেন উইল স্মিথ
আর্জেন্টিনায় নারী সাংবাদিককে ধর্ষণের অভিযোগে চার ফুটবলার আটক
X
Fresh