• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দুবাইয়ে ৮৪২ জন ভিক্ষুক গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২১, ০৯:৩১
Dubai Police arrested 842 beggars
সংগৃহীত

আগামী সপ্তাহে পবিত্র রমজান মাস শুরু হবে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার থেকে ভিক্ষুক বিরোধী অভিযান শুরু করেছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই পুলিশ। সরকার এবং স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে মিলে এই অভিযান চালানো হচ্ছে। ভিক্ষার বিরুদ্ধে কমিউনিটিকে সচেতন করার লক্ষ্য নিয়ে এই অভিযান চালানো হচ্ছে।

আরও পড়ুনঃ গ্রিনল্যান্ডের মুসলিমরা রোজা রাখবেন ২০ ঘণ্টা

দুবাই পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)-র পরিচালক ব্রিগেডিয়ার জামাল সালেম আল জাল্লাফ বলেছেন, গত তিন বছরে তারা বিভিন্ন দেশের ৮৪২ জন ভিক্ষুককে গ্রেপ্তার করেছেন।

তিনি বলেন, ভিক্ষাবৃত্তি এক সামাজিক ব্যাধি। কেননা তারা মানুষের উদারতা সুযোগ নেয়, বিশেষ করে রমজান মাসে। ভিক্ষাবৃত্তির মূল উৎপাটন করতে পুলিশ জোরেসোরে অভিযান চালাচ্ছে।

এই কর্মকর্তা আরও বলেন, এই অভিযানকে নির্বিঘ্নে পরিচালনা করতে ইসলাম বিষয়ক বিভাগ, রেসিডেন্সি ও ফরেন অ্যাফেয়ার্স মহাঅধিদপ্তর (জিডিআরএফএ) এবং দুবাই পৌরসভার কর্তৃপক্ষও প্রস্ততি নিয়েছে।

দুবাই পুলিশের সিআইডি’র অনুপ্রবেশকারী বিভাগের পরিচালক কর্নেল আলি সালেম বলেছেন, নিবন্ধনকৃত প্রতিষ্ঠানগুলো নিঃস্ব আমিরাতি এবং আমিরাতের বাসিন্দাদের সহায়তা করতে দ্বিধা করে না।

তিনি বলেন, যদি কেউ এমন থাকেন তাহলে প্রমাণ স্বাপেক্ষে তাদের আর্থিক সহায়তা করা হয়। কিন্তু জনসম্মুখে এবং রাস্তায় কোনও ব্যক্তি ভিক্ষা করলে তা অগ্রহণযোগ্য এবং আইন অনুযায়ী শাস্তিযোগ্য।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুয়াডাঙ্গায় অপহৃত শিশু সিরাজগঞ্জে উদ্ধার, গ্রেপ্তার ১ 
রাজধানীতে গ্রেপ্তার ২৭
নওগাঁয় ভুয়া সিআইডি কর্মকর্তা গ্রেপ্তার 
শিশুকে গলাকেটে হত্যা, নানা গ্রেপ্তার 
X
Fresh