logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

এক নবজাতকই সাড়ে ৬ কেজি!

Mum gives birth to '6kg toddler', RTV
সংগৃহীত ছবি

নিজের সন্তান জন্মের পর মুহূর্তের ভিডিও সামনে নিয়ে এসে এক মা অবাক করে দিয়েছেন সবাইকে। মূলত এক টিকটক ব্যবহারকারী মায়েদের তার সন্তান জন্মদানের মুহূর্ত শেয়ার করার আহ্বান জানান। তার সেই আহ্বানে সাড়া দিয়েই শান নামে এক মা তার ছেলে জন্মের ঘটনা শেয়ার করেন।

শানের আপলোড করা সে ভিডিও খুব দ্রুতই ছড়িয়ে পড়ে নেটিজেনদের মধ্যে। কেনই বা ভাইরাল হবে না! শানের দ্বিতীয় ছেলের জন্মের সময়ই ওজন ছিল সাড়ে ৬ কেজি। যেখানে সচরাচর গড়ে আড়াই থেকে সাড়ে ৩ কেজি ওজন নিয়ে জন্মায় বাকি শিশুরা।

ভিডিওটি এ অবধি প্রায় ৩ কোটি মানুষ দেখেছেন। আর কমেন্ট পড়েছে শয়ে শয়ে। ভিডিওতে শান সি-সেকশনে তার দ্বিতীয় ছেলে জন্মের পরমুহূর্তের ছবি দেখান। দুজন ডাক্তার মিলে সাড়ে ৬ কেজি ওজনের সেই নবজাতককে ধরে রেখেছেন।

শান জানান ৩৮ সপ্তাহ গর্ভে থাকার পর জন্ম হয় তার ছেলের। বাড়তি ওজনের পাশাপাশি ৬০ সেন্টিমিটার লম্বা ছিল তার সদ্যোজাত ছেলে। জন্মের পর ১১ দিন নবজাতক নিবিড় পরিচর্যা কেন্দ্রে (এনআইসিইউ) রাখা হয়েছিল শিশুটিকে।

এনআইসিইউতে থাকা আর সব শিশুদের চেয়ে বড় ছিল শানের ছেলে। এমনকি ওই নবজাতকের মাপের কোনো ডায়াপারও পাওয়া যায়নি এনআইসিইউতে। নবজাতকদের পরানোর জন্য রাখা কোনো কাপড়ই খাটেনি তার গায়। পরবর্তীতে ৬ মাস বয়সী বাচ্চার ডায়পার-জামা এনে পরানো হয় তাকে।

শান আরও জানান, তার সেই ছেলে এখন ৫ বছরের দুষ্টু এক বালকে পরিণত হয়েছে। বেসবল খেলতে ভালবাসে আর মনস্টার ট্রাক নিয়ে প্রচুর কৌতূহলী থাকে এখন সে। সূত্র : মিরর

টিএস

RTV Drama
RTVPLUS