logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

ইমরান খানকে কম কথা বলার পরামর্শ দিলেন দ্বিতীয় স্ত্রী রেহাম

The less he speaks the better it will be for all- Pakistani PM Imran Khan's second wife, RTV
দ্বিতীয় স্ত্রী রেহাম খানের সঙ্গে ইমরান খান (সংগৃহীত)

সম্প্রতি ধর্ষণ নিয়ে এক মন্তব্য করে বেশ বিতর্কের জন্ম দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বাইরের মানুষের পাশাপাশি এবার ঘরের মানুষই তার সেই মন্তব্যের কড়া সমালোচনা করেছেন। তিনি আর কেউ নন, স্বয়ং ইমরান খানের দ্বিতীয় স্ত্রী রেহাম খান।

এর আগে এক অনুষ্ঠানে জনগণের সঙ্গে ফোনে কথপোকথনের সময়, ধর্ষণের জন্য অশ্লীলতা তথা মেয়েদের কুরূচিপূর্ণ পোশাককে দায়ী করেন। তারপরেই শুরু হয় বিতর্ক।

মিসেস খান ওই মন্তব্যের পাল্টা জবাব দেন এক টুইটবার্তায়। ওই বার্তায় ইমরানের খানের মন্তব্য উদ্ধৃত করে তিনি বলেন, সে (ইমরান খান) যত কম কথা বলবে ততই মঙ্গল।

২০১৫ সালে সাবেক প্রথম স্ত্র জেমিমা গোল্ডস্মিথ এর সতীন হিসেবে ইমরান খানকে স্বীকার করেন রেহাম খান। তিনি বিবিসির সাবেক উপস্থাপিকা ও মানবাধিকার নিয়ে সোচ্চার একজন নারী।

এর আগে জনগণের সঙ্গে এক কথোপকথনের সেশনে একজন কলার জানতে চান, দেশে যৌন সহিংসতার ঝুঁকি মোকাবিলায় কী ব্যবস্থা নিয়েছে ইমরান খানের সরকার?

এমন প্রশ্নের জবাবে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি পাকিস্তানে ধর্ষণ, যৌন সহিংসতার মূল কারণ অশ্লীলতা। সমাজে কীভাবে যৌন আগ্রাসন অশ্লীলতার সঙ্গে সমানুপাতে চলছে সেই দৃষ্টিভঙ্গি শেয়ার করেন ইমরান। তিনি বলেন, যে সমাজে অশ্লীলতার প্রাদুর্ভাব থাকে, সেখানে তার পরিণতিও থাকে।

তিনি আরও বলেন, মুসলিম ধর্মে শরীর ঢেকে রেখে মর্যাদাকে রক্ষার কথা বলা হয়েছে। তা দিয়ে এমন প্রবণতাকে বন্ধ করা যায়। কিন্ত এমন ইচ্ছাশক্তি সবার নেই। এ সময় তিনি বলিউডকে অশ্লীলতা ছড়ানোর আতুরঘর এবং দিল্লিকে ধর্ষণের রাজাধানী বলেও কটাক্ষ করেন। সূত্র : ডেইলি মেইল

টিএস

RTV Drama
RTVPLUS