• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ধর্ষণ নিয়ে ইমরান খানের মন্তব্য, বিতর্কের ঝড়

আরটিভি নিউজ

  ০৭ এপ্রিল ২০২১, ১৬:৩৮
ইমরান খান

অশ্লীলতার কারণেই পাকিস্তানসহ সারাবিশ্বে ধর্ষণ বাড়ছে এমন মন্তব্য করে বিপাকে পড়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার এই মতবাদের পর থেকে টুইটারে তার বিরুদ্ধে ব্যাপক ক্ষোভ ও হতাশা প্রকাশ করা হয়েছে।

জনগণের সঙ্গে এক কথোপকথনের সেশনে একজন কলার জানতে চান, দেশে যৌন সহিংসতার ঝুঁকি মোকাবিলার জন্য তার কী ব্যবস্থা নিয়েছে ইমরান খানের সরকার? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সম্প্রতি পাকিস্তানে ধর্ষণ, যৌন সহিংসতার মূল কারণ বলে অশ্লীলতাকে দায়ী। সমাজে কীভাবে যৌন আগ্রাসন অশ্লীলতার সঙ্গে সমানুপাতে চলছে সেই দৃষ্টিভঙ্গি শেয়ার করেন ইমরান।

তিনি বলেন, যে সমাজে অশ্লীলতার প্রাদুর্ভাব থাকে, সেখানে তার পরিণতিও থাকে।

তিনি আরো বলেন, মুসলিম ধর্মে শরীর ঢেকে রেখে মর্যাদাকে রক্ষার কথা বলা হয়েছে। তা দিয়ে এমন প্রবণতাকে বন্ধ করা যায়। কিন্ত এমন ইচ্ছাশক্তি সবার নেই।

ইমরান খানের এমন মন্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরা।

এর আগে স্থানীয় এক টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে বলিউডকে এক হাত নিয়ে ইমরান খান বলেন, বিশ্বে দ্রুত গতিতে বাড়ছে অশ্লীলতা। বিশ্নের উন্নত দেশগুলোর তুলনায় আমাদের একটা এডভান্টেজ আছে। আমাদের আছে পারিবারিক বন্ধন। সেখানে অশ্লীলতার স্পর্শ নেই। বলিউডের সিনেমার দিকে তাকান। বর্তমানে যা হচ্ছে তার সঙ্গে ৪০ বছর আগের মধ্যে পার্থক্য দেখুন। সেখানে অশ্লীলতা এমন মাত্রায় পৌঁছেছে যে, দিল্লি এখন বিশ্বে ধর্ষণের রাজধানী হয়ে উঠেছে।

আরএস/এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীকে টয়লেট ক্লিনার খাওয়ানোর অভিযোগ তুললেন ইমরান
মাদকের টাকার জন্য স্ত্রীকে ধর্ষকদের হাতে তুলে দিলেন স্বামী
‘রূপান্তর’ বিতর্ক নিয়ে ভিডিও বার্তায় যা বললেন জোভান
নগ্ন পুরুষদের নিয়ে বিদ্যা বালানের মন্তব্য
X
Fresh