logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

ব্রাজিলে করোনায় রেকর্ড মৃত্যু

Brazil has more than 4,000 deaths in 24 hours for first time in Covid
বিবিসি থেকে নেয়া

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রাজিলে একদিনে রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ আমেরিকার দেশটিতে ৪ হাজার ১৯৫ জনের মৃত্যু হয়েছে। এরপরও সংক্রমণ রোধে বিধিনিষেধ আরোপের ব্যাপারে বিরোধিতা করে যাচ্ছেন দেশটির প্রেসিডেন্ট জেইর বলসোনারো।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, মঙ্গলবার প্রথমবারের মতো দেশটিতে ৪ হাজার ১৯৫ জনের মৃত্যু হয়েছে। এই মহামারি শুরুর পর থেকে যা দেশটিতে রেকর্ড সংখ্যক মৃত্যু। একইসঙ্গে দেশটিতে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যাও।

ব্রাজিলের পরিস্থিতি এতটাই ভয়াবহ যে, দেশটির হাসপাতালগুলোতে এখন নতুন রোগীদের জায়গা দেয়া যাচ্ছে না। অনেক শহরে প্রয়োজনীয় চিকিৎসার অভাবে মারা যাচ্ছেন মানুষজন। করোনার ধাক্কায় দেশটির স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে।

করোনায় বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিলের অবস্থান। জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যানুযায়ী, ব্রাজিলে এ পর্যন্ত এক কোটি ২৯ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ।

এতকিছুর পরও সংক্রমণ রোধে বিধিনিষেধ আরোপের ব্যাপারে মত নেই বলসোনারোর। তার ভাষায়, লকডাউন দিলে দেশের আর্থিক অবস্থা খারাপ হবে এবং এর প্রভাব বিদ্যমান মহামারির প্রভাবের চেয়ে বেশি হবে। এমনকি স্থানীয় পর্যায়ে যেসব গভর্নর বিধিনিষেধ আরোপ করেছেন তার বিরোধিতা করেছেন তিনি।

RTV Drama
RTVPLUS