logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

টেক্সাসে নিহত ৬ বাংলাদেশির দাফন বৃহস্পতিবার

6 Bangladeshis killed in Texas buried on Thursday
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের অ্যালেন শহরে বাংলাদেশি পরিবারের ছয় সদস্যের মরদেহ আগামীকাল বৃহস্পতিবার দাফন করা হতে পারে। গত রোববার অ্যালেন শহরে বসবাসরত বাংলাদেশি পরিবারটির ছয় সদস্যের মরদেহ উদ্ধার করে পুলিশ।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন- যমজ ভাই-বোন ফারহান তৌহিদ ও ফারবিন তৌহিদ, বড় ভাই তানভীর তৌহিদ, মা আইরিন ইসলাম, বাবা তৌহিদুল ইসলাম, তানভীর তৌহিদের নানি আলতাফুন্নেসা। বাবা-মা, বোন ও নানিকে হত্যার পর দুই ভাই আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

তবে এ ঘটনায় এখনও তদন্ত চলছে। নিহত ছয়জনের মধ্যে দুইজনের মরদেহ মঙ্গলবার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। বাকিদের মৃতদেহ সব প্রক্রিয়া শেষ করে বুধবার হস্তান্তর করা হবে। বাংলাদেশি অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সাস এই দাফনের ব্যবস্থা করছে।

অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হাশমত মোবীন জানান, তৌহিদুল ইসলামের ভাই ও আইরিন ইসলামের ভাই টেক্সাসে এসেছেন। পরিস্থিতি বিবেচনায় জানাজা ও দাফনের সময়ে পরিবর্তন আনা হয়েছে। ওই পরিবারের সদস্যরা অ্যালেন শহরের যে মসজিদে যেতেন সেখানে বৃহস্পতিবার তাদের জানাজা হবে। পরে পার্শ্ববর্তী ডেন্টন শহরের মুসলিম কবরস্থানে তাদের দাফন করা হবে।

বাংলাদেশি ওই পরিবারের সদস্যের এমন মৃত্যুর খবর দুইদিন ধরে মার্কিন সংবাদমাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হচ্ছে। তরুণদের মধ্যে হতাশার কারণ, পরিবারের সঙ্গে দূরত্ব, সাংস্কৃতিক সংঘাতসহ যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র আইনের মতো বিষয়গুলো গুরুত্বের সঙ্গে আলোচিত হচ্ছে।

এ/পি

RTV Drama
RTVPLUS