Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

নগ্ন ফটোশুটের মডেলদের দুবাই থেকে বের করে দেয়া হবে

Models from scandalous NAKED high-rise photoshoot in Dubai to be deported, authorities say
সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে কয়েকদিন আগে নগ্ন হয়ে ফটোশুট করে ১৫ জন নারী মডেল। এ ঘটনায় দেশটির কর্তৃপক্ষ খুবই ক্ষুব্ধ হয়। এমন ব্যাভিচারী কাজ করার জন্য দেশটির আইন অনুযায়ী ওই মডেল ও আয়োজকদের ৬ মাসের কারাদণ্ড হওয়ার কথা ছিল। কিন্তু কারাদণ্ডের পরিবর্তে এখন তাদের দেশটি থেকে বের করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আমিরাতের কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ মিথিলার বয়স নিয়ে নতুন বিতর্ক

দুবাই মিডিয়া অফিস মঙ্গলবার এক টুইট বার্তায় জানায়, আমিরাতের আইনের সঙ্গে সাংঘর্ষিক সাম্প্রতিক ওই ফটোশুট নিয়ে তদন্ত শেষ হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের সংযুক্ত আরব আমিরাত থেকে তাড়িয়ে দেয়া হবে। এ বিষয়ে আর কোনও মন্তব্য করা হবে না বলেও জানায় দুবাই মিডিয়া অফিস।

দুবাইয়ের বিলাসবহুল এলাকা মারিনায় রোববার একটি সুউচ্চ ভবনের ব্যালকনিতে দিনেদুপুরে নগ্ন হয়ে ফটোশুট করে ১৫ জন নারী মডেল। ওই মডেলরা সবাই সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত বিভিন্ন দেশের নাগরিক। কিছু গণমাধ্যম জানিয়েছে, এই ফটোশুটের আয়োজক একজন রাশিয়ান ছিলেন। তবে কিছু মিডিয়া তাকে ইউক্রেনের নাগরিক হিসেবেও উল্লেখ করেছে।

আরও পড়ুনঃ সানি লিওনের অতীত নিয়ে ভাবছেন না আমির

ওই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর পুলিশ ওই ফটোশুটের আয়োজক ও মডেলদের আটক করে। পার্শ্ববর্তী একটি ভবনের একজন ব্যক্তি ওই ঘটনা ভিডিও করেন এবং পরে সেটি অনলাইনে আপলোড করেন। ওই ব্যক্তিকেও আটক করা হয়। আমিরাতের কর্তৃপক্ষ জানায়, নগ্ন হয়ে এমন ফটোশুটের ঘটনা ‘অগ্রহণযোগ্য’ এবং আমিরাতের সমাজের মূল্যবোধ এবং নীতির সঙ্গে সাংঘর্ষিক।

আমিরাতের বিদ্যমান আইনে ব্যাভিচার এবং এ ধরনের কামুক আচরণের জন্য কারাদণ্ড এবং আর্থিক দণ্ডের বিধান রয়েছে। দেশটির আইন অনুযায়ী এ ধরনের অপরাধের জন্য ছয় মাসের কারাদণ্ড বা ৫ হাজার দিরহাম জরিমানা হতে পারে।

এ/পি

RTV Drama
RTVPLUS