• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইনহেলারের ভেতর লুকিয়েছিল বিষাক্ত সাপটি!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২১, ২০:১৯
Venomous snake found curled up inside teenager’s asthma inhaler
সংগৃহীত

এক কিশোরী তার অ্যাজমা ইনহেলার পরিষ্কার করতে গিয়েছিল। কিন্তু সেটি পরিষ্কার করতে গিয়ে তার তো চক্ষু চড়ক গাছ। কেননা তার ইনহেলারের ভেতর লুকিয়ে ছিল বিষাক্ত একটি সাপ।

এমন ভয়াবহ ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে। ওই কিশোরী তার ইনহেলারের ভেতর লাল-পেটওয়ালা কালো সাপ দেখতে পায়। তবে সেটি কোনও ক্ষতি করার আগেই সাপ ধরাদের খবর দেয় সে।

তারা এসে সাপটিকে বের করে এবং সেটিকে প্রকৃতিতে ছেড়ে দেয়। লাল-পেটওয়ালা কালো সাপগুলো প্রায়ই অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলে পাওয়া যায়। প্রতি বছরই বহু মানুষকে কামড় দেয় এই সাপটি।

তবে এখনও পর্যন্ত এই সাপের কামড়ে কারও ‍মৃত্যু হয়নি। কিন্তু এই সাপের কামড়ে রক্তপাত, বমি, তলপেট ব্যথা, মাথাব্যথা, ডায়রিয়া এবং পেশীতে ব্যথার মতো গুরুতর লক্ষণ দেখা দিতে পারে।

সাপটি ইনহেলার থেকে বের করার পর সানসাইন কোস্ট স্নেক ক্যাচার্সরা ফেসবুকে এক পোস্টে লিখেন, আপনারা হয়তো বিশ্বাসই করবে না। এটা মাথা নষ্ট করে দেবার মতো এবং আমরা সৌভাগ্যবান যে সাপটি খুঁজে পেয়েছি।

ওই টিমের একজন সদস্য স্টুয়ার্ট ম্যাকেঞ্জি বলেন, এমন একটা জায়গায় এর আগে কখনও সাপ খুঁজে পাইনি আমরা। আমি এখনও ভাবতেই পারছি না যে এমন একটা জায়গায় আমরা সাপ খুঁজে পাবো।

তিনি বলেন, সাপটি বাচ্চা ছিল। কিন্তু তারপরও উত্তেজিত হয়ে উঠলে বা ভীত হলে ঠিকই মারাত্মক ক্ষতি করতে পারতো। শীত আসার আগেই খাবার খুঁজতে বেরিয়েছিল সাপটি বলেও জানান তিনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা বিসিবির
চট্টগ্রাম টেস্ট রেখে অস্ট্রেলিয়ায় পাড়ি জমাচ্ছেন হাথুরুসিংহে
ঐতিহাসিক সিরিজে হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা
সম্মান রক্ষার ম্যাচে একশ’র আগেই অলআউট টাইগ্রেসরা
X
Fresh