Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮

জর্ডানের বাদশাহকে ফোন করে যা বললেন সৌদি বাদশাহ ও যুবরাজ

Saudi leadership reiterates support to Jordan King Abdullah II, Crown Prince Hussein
সংগৃহীত ছবি

জর্ডানের বাদশাহ দ্বিতীয় আব্দুল্লাহ ও যুবরাজ দ্বিতীয় হুসেইন বিন আব্দুল্লাহকে ফোন করেছেন সৌদি বাদশাহ ও যুবরাজ। রোববার সৌদি প্রেস এজেন্সি জানায়, জর্ডানের প্রতি সংহতি প্রকাশ করতেই এই ফোনকল করেন তারা।

প্রথমে ফোন করেন সৌদি বাদশাহ সালমান। তিনি বাদশাহ দ্বিতীয় আব্দুল্লাহকে আশ্বস্ত করেন যে, সৌদি আরব জর্ডানের সুরক্ষা রক্ষা এবং এর স্থিতিশীলতা বজায় রাখতে তার (জর্ডান বাদশাহ) নেওয়া যেকোনো পদক্ষেপ সমর্থন করেন।

বাদশাহ সালমান এ সময় বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর নেতৃত্বে জর্ডানের সুরক্ষা, স্থিতিশীলতা ও সমৃদ্ধি কামনা করেন।

পরে একই রকম বার্তা দিয়ে জর্ডানের বাদশাহ ও যুবরাজ দ্বিতীয় হুসেইন বিন আব্দুল্লাহকে ফোন করেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

শনিবার আম্মান থেকে কয়েকজন উর্দ্ধতন কর্মকর্তাকে গ্রেফতার ও সাবেক যুবরাজ প্রিন্স হামজা বিন হুসেইনকে গৃহবন্দি রাখার অভিযোগের পর এ বার্তা দিয়ে ফোন করলো সৌদি বাদশাহ ও যুবরাজ। দেশটির উপ-প্রধানমন্ত্রী আয়মান সাফাদি প্রিন্স হামজা অস্থিতিশীলতা সৃষ্টির ষড়যন্ত্রে জড়িত ছিলেন বলে অভিযোগ করেছেন।

উল্লেখ্য, প্রিন্স হামজা এর আগে তার আইনজীবীর মাধ্যমে বিবিসির কাছে পাঠানো এক ভিডিওতে তার দেশের নেতাদের বিরুদ্ধে দুর্নীতি, অদক্ষতা ও হয়রানির অভিযোগ তুলে তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে বলে অভিযোগ করেন। সূত্র : আরব নিউজ

টিএস

RTV Drama
RTVPLUS