Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

হঠাৎ অক্টোপাস জড়িয়ে ধরে চাবকাতে শুরু করে তাকে!

Geologist beaten up by 'angriest octopus' on beach,
ভিডিও থেকে নেওয়া ছবি

সমুদ্রে নেমে হাঙরের আক্রমণের শিকার হয় অনেকে। সে খবরও আসে হর-হামেশাই। কিন্তু অক্টোপাস! মানুষের ওপর এই সামুদ্রিক প্রাণির আক্রমণের খবর তেমন একটা শোনা যায় না।

এবার তেমনই এক ঘটনা সামনে এলো। ঘটনা অস্ট্রেলিয়ার। পরিবারসমেত ছুটি কাটাতে যেয়ে অস্ট্রেলিয়ার পশ্চিমাঞ্চলে এক সমুদ্র সৈকতে সাঁতারে নেমে অক্টোপাসের আক্রমণের শিকার হন এব ভূতত্ববিদ। নাম তার ল্যান্স কার্লসন।

এই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। সেখানে দেখা যাচ্ছে সুদ্রতটে অগভীর পানিতে ওই ভূতত্ববিদের সঙ্গে দেখা যাচ্ছে সেই অক্টোপাসকে।

অক্টোপাসটি কার্লসনের দিকে এগিয়ে এসে প্রথমে তাকে জাপটে ধরে। এরপর তার ঘাড়ে এবং পিঠে চাবকানি দিতে শুরু করে।

অক্টোপাসের চাবকানি খেয়ে কার্লসনের চামড়া লাল হয়ে যেতে দেখা গেছে। কার্লসন জানান, বুদ্ধি করে অক্টোপাসটির ওপর কোলা ঢেলে দেন তিনি। তারপরই অক্টোপাসের কবল থেকে ছাড়া পান তিনি।

সাবেক এই লাইফগার্ড অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম সেভেন নিউজকে জানান, সামুদ্রিক প্রাণী মানবদেহে আটকে গেলে তিনি ভিনেগার ব্যবহার করতে পছন্দ করেন। কিন্তু সে সময় তার কাছে ভিনেগার ছিল না।

কিন্তু তিনি জানতেন যে, অ্যাসিডিক যে কোনো কিছু তাকে অক্টোপাসের বাহুডোর থেকে মুক্ত করতে পারে। এরপর তিনি কাছে থাকা কোলা ঢেলে দেন অক্টোপাসের গায়ে। আর তাতেই কাজ দেয়।

তিনি জানান, অক্টোপাসটি যখন তাকে জড়িয়ে ধরে চাবকানি দিতে শুরু করে তখন তার গগলস আর সমুদ্রের পানি ঘোলা হয়ে যায়। এমন আকষ্মিক আক্রমণে তিনি যারপর নাই অবাক হন। পাশাপাশি ঘাবড়েও যান খুব। বিবিসি

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS