• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

করোনায় রেকর্ড আক্রান্ত, লকডাউনের চিন্তা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২১, ১২:২০
Record infected in Mumbai one day in Corona, thoughts of lockdown
সংগৃহীত

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এসময় সেখানে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৬৪৬ জন। আর মৃত্যু হয়েছে ১৮ জনের। এমন অবস্থায় মুম্বাইয়ে লকডাউন জারি করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন সেখানকার মেয়র কিশোরী পেদনেকর।

মহারাষ্ট্রের সার্বিক অবস্থাও খুব একটা ভালো নয়। সেখানে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। তাই মহারাষ্ট্রের রাজধানীতে সীমিতাকারে লকডাউন জারি করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি। সেই লকডাউনে দোকানপাট একদিন পর খোলার নির্দেশ দেয়া হতে পারে।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, এই লকডাউনে লোকাল ট্রেনের উপর নিষেধাজ্ঞা জারি করা হতে পারে। সেক্ষেত্রে আগের মতোই ফের জরুরি সার্ভিসের ক্ষেত্রেই ব্যবহারের অনুমতি মিলতে পারে ট্রেনে। বন্ধ করে দেয়া হতে পারে ধর্মীয় স্থানও। আর থিয়েটার, শপিং মলও ফের পুরোপুরি বন্ধ করা হতে পারে। পাশাপাশি বেসরকারি অফিসে দুটি পৃথক শিফটে ভাগাভাগি করে কাজ করানোর নির্দেশ দেয়া হতে পারে।

বৃহনমুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশন জানিয়েছে, গত মাসে মুম্বাইয়ে ৮৮ হাজার ৭১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা ফেব্রুয়ারি মাসের তুলনায় ৪৭৫ শতাংশ বেশি। ফেব্রুয়ারিতে শহরটিতে মোট আক্রান্ত হয়েছিল ১৮ হাজর ৩৫৯ জন। জানুয়ারিতে এই সংখ্যাটা ছিল ১৬ হাজার ৩২৮ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সালমান খানের বাড়িতে হামলার ঘটনায় গ্রেপ্তার দুই অভিযুক্ত
মুস্তাফিজের বাজে দিনে চেন্নাইয়ের জয়
মুম্বাইয়ের মাঠে কেমন হবে মোস্তাফিজদের একাদশ
বেঙ্গালুরুর বিপক্ষে মুম্বাইয়ের জয়
X
Fresh