logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

তাইওয়ানে ৩৫০ যাত্রী নিয়ে ট্রেন লাইনচ্যুত, নিহত অন্তত ৩৬

Taiwan train derails, at least four dead, many injured
সংগৃহীত

তাইওয়ানের পূর্বাঞ্চলে একটি টানেলে ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় অন্তত ৩৬ নিহত হয়েছে। শুক্রবারের এই ঘটনায় ৭২ জনকে আহতাবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে তাইওয়ানের পরিবহন মন্ত্রণালয়। স্থানীয় দমকল বিভাগ জানিয়েছে, ট্রেনটির কাছাকাছি পৌঁছাতে হিমশিম খেতে হচ্ছে তাদের। খবর টাইমস অব ইন্ডিয়ার।

ওই ট্রেনটি টেইটুংয়ে যাচ্ছিল। হুয়ালিয়েনের উত্তরে একটি টানেলে ওই ট্রেনটি লাইনচ্যুত হয়। এর ফলে ট্রেনের কয়েকটি বগি টানেলে আঘাত করেছে বলে জানিয়েছে দমকল বিভাগ। দমকল বিভাগ তাৎক্ষণিকভাবে অন্তত চারজন নিহত এবং তিনজন গুরুতর আহত হওয়ার খবর জানায়। তারা জানায়, আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

দমকল বিভাগ জানিয়েছে, ওই ট্রেনটিতে প্রায় ৩৫০ জন আরোহী ছিল। উদ্ধার অভিযান চালানো হচ্ছে বলেও জানিয়েছে তারা। দমকল বিভাগ বলছে, ট্রেনের প্রথম চারটি বগি থেকে ৮০-১০০ জনকে উদ্ধার করা হয়েছে। তবে ৫-৮টি বগির ‘বেশ ক্ষতি’ হয়েছে এবং সেগুলো ঢোকা কঠিন হচ্ছে।

তাইওয়ানের পার্বত্য অঞ্চলীয় পূর্ব উপকূল পর্যটকদের কাছে খুবই জনপ্রিয়। এর আগে ২০১৮ সালে তাইওয়ানের উত্তরপূর্বাঞ্চলে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে ১৮ জন নিহত হয়েছিল। তখন আহত হয়েছিল ১৭৫ জন।

RTV Drama
RTVPLUS