logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

ভারত নিয়ে হঠাৎ পল্টি খেলেন ইমরান খান

Pakistan does U-turn on resuming trade ties with India
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি)

ভারত থেকে চিনি ও তুলা আমদানি করতে চেয়েছিল পাকিস্তান। বুধবার এর ছাড়পত্রও দেয় দেশটি। কিন্তু ২৪ ঘণ্টা যেতে না যেতেই সেখান থেকে সরে এলো পাকিস্তান সরকার।

পুরো পল্টি খেয়ে বৃহস্পতিবার পাকিস্তান সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, বুধবার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, তা কার্যকর করা হচ্ছে না।

জানা গেছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক হয়। সেই বৈঠকে ভারত থেকে চিনি ও তুল আমদানির বিষয়টিকে নাকচ করে দেওয়া হয়েছে।

তবে কী কারণে হঠাৎ করে এই সিদ্ধান্ত বদল, তা অবশ্য জানা যায়নি। পাশাপাশি পাকিস্তান সরকারের পক্ষ থেকে এই বিষয়ে সরকারিভাবেও কিছু জানানো হয়নি।

এর আগে ইকোনমিক কো–অর্ডিনেশন কমিটির বৈঠকের পর পাকিস্তানের অর্থমন্ত্রী হামাদ আজহার জানিয়েছিলেন, পাকিস্তান ভারত থেকে চিনি ও তুল আমদানি করবে। এর ফলে পাকিস্তানের বাজারে চিনির দামে নিয়ন্ত্রণ আনা যাবে ও তুলর চাহিদাও মেটানো যাবে।

ইকোনমিক কো–অর্ডিনেশন কমিটি ৫ লাখ টন পর্যন্ত চিনি আমদানির ছাড়পত্র দিয়েছিল। এ ছাড়াও ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে চাঙ্গা করতে জুন মাসের শেষ পর্যন্ত তুলা আমদানিরও ছাড়পত্র দেয়। হিন্দুস্তান টাইমস

টিএস

RTV Drama
RTVPLUS