• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মালয়েশিয়ায় পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণের কার্যক্রম শুরু

  ০১ এপ্রিল ২০২১, ২১:৪৫
ফাইল ছবি

ডিজিটাল ও উন্নত সেবার মান নিশ্চিত করতে এবার মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে বাংলাদেশ হাইকমিশন। স্থানীয় সময় বৃহস্পতিবার (১ এপ্রিল) মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের কার্যালয়ে এর শুভ উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারওয়ার। এ সময় মালয়েশিয়ান পিওএস এর প্রধান নির্বাহি উপস্থিত ছিলেন।

চলমান করোনা সংক্রমণের মধ্যে চলাচলের বিধিনিষেধের কারণে পাসপোর্ট কার্যক্রমে গতিশীলতা আনতে এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে উল্লেখ করেন হাইকমিশনার।

তিনি বলেন, প্রবাসী বাংলাদেশিরা যাতে দ্রুত সেবা পান সে লক্ষ্যে প্রথম ধাপে মালয়েশিয়ার পেনাং, জোহর বারু, ইপো, মুয়ার, কুচিং, তেরেঙ্গানু, সাবাহ ও সারাওয়াকে এই সেবা কার্যক্রম চালু হচ্ছে এবং ধীরে ধীরে এ সেবা সমগ্র মালয়েশিয়া জুড়ে করা হবে।

হাইকমিশনের পাসপোর্ট শাখার দায়িত্বে থাকা প্রথম সচিব মশিউর রহমান বলেন, কোন রকম দালাল নয় সুনির্দিষ্ট কিছু নিয়ম অনুসরণ করে ফরম পুরণ করলেই নিকটস্থ পোস্ট অফিসে পৌঁছে যাবে আপনার পাসপোর্ট। খুব শিগগিরই এ নিয়ে আরও বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

মালয়েশিয়ার পোস্ট এর প্রধান নির্বাহী বলেন, অভিবাসী বাংলাদেশিদের জন্য কাজ করতে পেরে আমরা খুশি।

এর আগে গত ১০ মার্চ এক ভার্চ্যুয়াল সভায় মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সহজ সেবাপ্রদানের লক্ষ্যে বাংলাদেশ হাইকমিশন ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ‘বাংলা টাইগার ডিজিটাল’ এর ব্যানারে ডিজিটাল প্ল্যাটফর্ম উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) ও দূতালয় প্রধান রুহুল অমিনের উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দূতাবাসের মিনিস্টার ও উপহাইকমিশনার মো. খোরশেদ এ খাস্তগীর, দূতাবাসের শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম ও শ্রম কাউন্সিলর (২) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল, দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা কমোডোর মোস্তাক আহমদ, কূটনৈতিক শাখার কাউন্সিলর (রাজনৈতিক) তাহমিনা ইয়াছমিন, কাউন্সিলর কন্স্যুলার মো. মাসুদ হোসেইন, পাসপোর্ট ও ভিসা শাখার কাউন্সিলর মো. মশিউর রহমান তালুকদার, কাউন্সিলর (বাণিজ্য) মো. রাজিবুল আহসান, শ্রম শাখার প্রথম সচিব ফরিদ আহমদসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় আরও মালয়েশিয়ার পোস লাজুর সিইও মোহাম্মদ রোজাইদি মোহাম্মদ শরীফসহ পোস লাজুর অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসে এক দালাল গ্রেপ্তার 
জয়পুরহাটে বিআরটিএ ও পাসপোর্ট অফিসে যৌথ অভিযান
ই-পাসপোর্টে যেসব সংশোধনী এলো
রোহিঙ্গাদের পাসপোর্ট বানিয়ে দিয়ে কুলি থেকে কোটিপতি
X
Fresh