• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিলে শুধু মার্চেই মারা গেছে ৬৬ হাজার ৫৭০ জন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২১, ১২:৫৪
66,570 people died of Covid-19 in March in Brazil
সংগৃহীত

ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুধু মার্চ মাসেই ৬৬ হাজার ৫৭০ জনের মৃত্যু হয়েছে। এই সংখ্যাটা আগের যেকোনো মাসে মৃত্যুর সংখ্যার চেয়ে দ্বিগুণের বেশি। এরই মধ্যে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ার প্রেক্ষিতে ব্রাজিলের স্বাস্থ্যখাত পুরোপুরি ভেঙে পড়েছে।

আরও পড়ুনঃ ব্রাজিলে একদিনে মৃত্যুর রেকর্ড, ভারতে আরও ৭২ হাজারের বেশি করোনায় আক্রান্ত

করোনা মোকাবিলায় ব্যর্থতার জন্য কঠোর সমালোচনার মুখে পড়েছে ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারো। তার ব্যর্থতার কারণে চলতি সপ্তাহে দেশটির শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের পদত্যাগের ঘটনা ঘটেছে। অথচ স্থানীয় গর্ভনর ও মেয়ররা লকডাউন দেয়ায় বুধবারও তাদের সমালোচনা করেছেন বলসোনারো।

তিনি বলেন, আমাদের দুটি শত্রু ছিল এবং আছে- করোনাভাইরাস এবং বেকারত্ব! এটাই বাস্তবতা! আমরা ঘরে বসে থেকে এই সমস্যার সমাধান করতে পারবো না। বুধবারও দেশটিতে করোনায় ৩ হাজার ৮০০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৯০ হাজারের বেশি মানুষ। দেশটিতে পরিস্থিতি এতটাই মারাত্মক আকার ধারণ করেছে যে, বিশ্বে দৈনিক মৃত্যুর চারভাগের একভাগ হচ্ছে ব্রাজিলে।

আরও পড়ুনঃ বিয়ের জন্য ৫৬৫ কি.মি. পাড়ি দিলেন নারী আইপিএস অফিসার

এদিকে বুধবারই নতুন করে তিন বাহিনীর প্রধানের নাম ঘোষণা করা হয়েছে। এর আগে দেশটির প্রতিরক্ষামন্ত্রী ফার্নান্দো আজেভেদো ই সিলভাকে হঠাৎ করে চাকরিচ্যুত করেন বলসোনারো। এর প্রতিবাদে মঙ্গলবার ব্রাজিলের তিন বাহিনীর প্রধান পদত্যাগ করে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্চে সড়কে ঝরল ৫৬৫ প্রাণ, আহত ১২২৮
মার্চে সড়কে ঝরেছে ৫৫০ প্রাণ
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
X
Fresh