logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

এত কঠিন, তিন বছর ধরে অন্য নামে স্বামীকে সম্বোধন করছেন তিনি

Woman calling her husband 'baby' for years
সংগৃহীত

কারও কারও নাম অনেক কঠিন হয়। তাই তাদের নাম উচ্চারণ করতে গিয়ে দাত ভেঙে যাওয়ার মতো অবস্থা হয়। বিশেষ করে ওই নামটা যদি অন্য ভাষার হয়। কিন্তু এক নারী তিন বছর ধরে তার স্বামীর নাম উচ্চারণ করতে পারছেন না। তার সুইডিশ স্বামীর নাম এতটাই কঠিন যে, তাকে ডাকনাম ডাকছেন তিনি।

এ নিয়ে টিকটকে একটি ভিডিও শেয়ার করেছেন ওই নারী। মেবিব্রিয়া নামের ওই টিকটক ব্যবহারকারী বলেন, তিন বছর ধরে স্বামীকে তার নাম ধরে ডাকছি না। বরং তাকে ‘বেবি’ বলে ডাকছি। আমি তিন বছরে ধরে আমার স্বামীকে বেবি বলে ডাকছি কারণ আমি জানি না কিভাবে তার সুইডিশ নাম উচ্চারণ করতে হয়।

এরপর তিনি তার স্বামীর নাম উচ্চারণ করার চেষ্টা করেন। এসময় তার অনুসারীদের উদ্দেশ্য করে তিনি বলেন, এটা দেখার আগে আমি কিভাবে আমার স্বামীর নাম উচ্চারণ করবো? এরপর ওই ভিডিও ভাইরাল হয়ে যায়। ১ কোটি ৩০ লাখের বেশি বার ওই ভিডিও দেখা হয়েছে।

একজন ব্যবহারকারী লিখেছন, এটা খুবই মজার। আরেকজন লিখেছেন, আমি আপনার দুঃখ বুঝতে পারি। কারণ আমার স্বামীর নামের প্রথম অংশ হচ্ছে কাপুয়ামামালুকিয়াকুয়া। আরেকজন তার স্বামীকে নিজের নাম উচ্চারণ করতে পরামর্শ দিয়ে একটি ভিডিও করতে বলেন।

পরে অবশ্য আরেকটি ভিডিও পোস্ট করেন ওই নারী। এবার তার সঙ্গে তার স্বামী ছিলেন। কিভাবে তার নাম উচ্চারণ করতে হয়, সেটা শোনান তিনি। তিনি বলেন, সুইডেনে তার নামের উচ্চারণ হবে ‘রাগনার’ কিন্তু ফিনল্যান্ডে এটার উচ্চারণ হবে ‘রাকনার’।

RTV Drama
RTVPLUS