Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

ইউটিউবে রান্নার ভিডিও দিয়ে গ্রেপ্তার হলো কুখ্যাত মাফিয়া

Mafia fugitive caught after posting YouTube cooking video
সংগৃহীত

ইউটিউবে রান্নার একটি ভিডিও দেখে পলাতক একজন মাফিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই ভিডিওতে তিনি নিজের চেহারা লুকিয়ে রাখলেও ট্যাটু দেখে শনাক্ত করা হয় তাকে। ৫৩ বছর বয়সী মার্ক ফেরেন ক্লড বিয়ার্ট ডমিনিকান রিপাবলিকের বোকা চিকায় নিভৃত জীবনযাপন করছিলেন।

কিন্তু ওই ভিডিওতে শনাক্ত হওয়ার তার আসল গোমর ফাঁস হয়ে যায়। এরপরই গ্রেপ্তার করা হয় বিয়ার্টকে। ডমিনিকান রিপাবলিকের ইতালি প্রবাসী কমিউনিটির লোকজন বিয়ার্টকে ‘বিদেশি’ ভেবেছিলেন বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, নিজের ইতালিয়ান খাবার রান্নার দক্ষতা দেখাতে গিয়ে একটি ভিডিও করা হয়। পরে একটি ইউটিউব চ্যানেল সেটা এই প্লাটফর্মে পোস্ট করে। পুরো ভিডিওতে বিয়ার্টের চেহারা দেখা না গেলেও তার শরীরে থাকা ট্যাটুর কারণে ধরা পড়ে যান তিনি।

২০১৪ সাল থেকে পলাতক ছিলেন বিয়ার্ট। এনড্রানঘেটা মাফিয়া চক্রের কাসিয়োলা ক্লানের হয়ে নেদারল্যান্ডসে কোকেইন পাচারের ঘটনায় বিয়ার্টের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ইতালির সরকারি কৌঁসুলিরা।

এদিকে এনড্রানঘেটা মাফিয়া চক্রের আরেক সদস্য ফ্রান্সেকো পেল্লেকে পর্তুগাল থেকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ১৪ বছর ধরে পলাতক ছিলেন। তাকে ইতালির সবচেয়ে বিপজ্জনক পলাতক আসামিদের একজন বলে মনে করা হয়। লিসবনের একটি ক্লিনিকে করোনার চিকিৎসা নেয়ার সময় গ্রেপ্তার হন তিনি।

RTV Drama
RTVPLUS