• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৯১ বছর বয়স, তবুও অবসরে যেতে চান না এই পুলিশ কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ মার্চ ২০২১, ২২:৩৬
He is a 91-year-old police officer. He has no plans to retire
সংগৃহীত

বেশিরভাগ দেশেই বয়স ৬০ বছর হলে পোশাক তুলে রাখেন পুলিশ কর্মকর্তা। তবে ক্ষেত্রে বিশেষে কেউ কেউ ৬৫ বছর বয়স পর্যন্তও চাকরি করেন। কিন্তু ৫৬ বছর ধরে পুলিশের চাকরি করে যাচ্ছেন এলসি ‘বাকশট’ স্মিথ।

চাকরি থেকে অবসর নেয়ার নির্ধারিত সময় ৬০ বছর বয়স পেরিয়ে যাওয়ার পরও ৩০ বছর ধরে কাজ করে যাচ্ছেন। স্মিথের বয়স এখন ৯১ বছর কিন্তু তিনি এখনও পুলিশে কাজ করে যাচ্ছেন। আর অবসরে যাওয়ার কোনও পরিকল্পনাও নেই তার।

যুক্তরাষ্ট্রের আরকানশাসের বাসিন্দা স্মিথ। যেখানে একজন ডেপুটি শেরিফ হিসেবে ৪৬ বছর দায়িত্ব পালনের পর এক অবসর নেন তিনি। কিন্তু অবসর নেয়ার কয়েকদিন পর তিনি বুঝতে পারেন যে, সাধারণ মানুষের মতো জীবনযাপন করতে পারবেন না তিনি।

কয়েক মাস পর তিনি আবারও পুলিশে যোগ দেন এবং নিজের হোমটাউন ক্যামডেনে একজন অফিসার হিসেবে কাজ শুরু করেন। আগামী মে মাসে ৯২তম জন্মদিন উদযাপন করবেন স্মিথ। কখন অবসর নেবেন, এমন প্রশ্নের জবাবে স্মিথের উত্তর ‘যখন ঈশ্বর চাইবেন’।

পুলিশের চাকরির প্রতি আকর্ষণ থেকে ১৯৬০-র দশকে এই পেশায় যোগ দেন স্মিথ। এরপর থেকেই একজন নিবেদিত ও পরিশ্রমী সদস্য হিসেবে কাজ করে যাচ্ছেন তিনি। সারাদিনের ক্লান্তি শেষে সুযোগ পেলেই চার্চে যান এই পুলিশ কর্মকর্তা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh