• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনা রুখতে হ্যান্ড স্যানিটাইজারের পরিবর্তে গঙ্গাজল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ মার্চ ২০২১, ১৭:১৫
up cop purifies visitors at police station with gangajal chants sanitisation mantra
সংগৃহীত

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। করোনা রুখতে সামাজিক দূরত্ব, মাস্ক পরা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, টিকা দেয়ার মতো বিভিন্ন নিয়ম মানতে হচ্ছে। কিন্তু উত্তরপ্রদেশের মীরাটের নৌচান্দি থানায় হ্যান্ড স্যানিটাইজারের বদলে ব্যবহার করা হচ্ছে গঙ্গাজল। কপালে চন্দনের ফোঁটা লাগিয়ে মানুষকে ‘শুদ্ধ’ করে তোলা হচ্ছে।

শুনতে অবিশ্বাস্য মনে হলেও থানার অফিসার প্রেমচন্দ শর্মা এমনই ব্যবস্থা চালু করেছেন। থানার ভেতর ঢুকলেই চোখে পড়বে সারি সারি বোতলে গঙ্গাজল রাখা। থানায় ঢোকার পর গঙ্গাজল ছেটানোর পাশাপাশি স্যানিটাইজেশন মন্ত্রও পড়া হয়। তারপর উপহার দেয়া হয় এক বোতল গঙ্গাজল।

সোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যেই থানার ভিডিও ভাইরাল হয়ে গেছে। সেখানে দেখা যাচ্ছে, শুধু থানায় আসা বহিরাগতরাই নন, থানার পুলিশকর্মীদের কপালেও চন্দনের ফোঁটা পরিয়ে দিচ্ছেন ওই অফিসার। এভাবে করোনাকে রুখে মানুষের মনকে শান্ত করতে চান তিনি! প্রেমচন্দ বলছেন, তার এই পরীক্ষায় দেখা গেছে মানুষের মধ্যে আক্রমণাত্মক ভাব অনেক কমেছে।

তার কথায়, আমার পরীক্ষা সফল হয়েছে। মানুষ এখন আগের চেয়ে অনেক কম আক্রমণাত্মক। তারা এখানে আসছেন এবং শান্তভাবে অভিযোগ জানিয়ে ফিরে যাচ্ছে। বলতে গেলে পুরো নৌচান্দি অঞ্চলই শান্ত হয়ে গেছে। তা বলে দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে অবশ্য আমরা পদক্ষেপ নেয়া বন্ধ করিনি।

এদিকে প্রেমচন্দের এমন কর্মকাণ্ডের খবর পেয়ে পুলিশ সুপারিটেন্ডেন্ট বিনীত ভটনাগর বলেছেন, এসব কিছুই জানা ছিল না তার। তিনি বলেন, প্রত্যেক থানাতেই স্যানিটাইজার রাখা থাকে। আমি জানি না কেন সেখানে গঙ্গাজল ব্যবহার করা হচ্ছে। আমি এ সম্পর্কে কিছুই জানতাম না। পুরো বিষয়টি খতিয়ে দেখা হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুলিশ অফিসার বাঁধন, টিজারেই বাজিমাত (ভিডিও)
X
Fresh