logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

চীনা টিকা নিয়ে এবার করোনায় আক্রান্ত পাকিস্তানের প্রেসিডেন্ট

Pakistan’s president, defense minister test positive for COVID-19
সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রায় ১০ দিন পর এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডা. আরিফ আলভি ও প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাট্টাক। সোমবার তাদের করোনা রিপোর্ট পজিটিভ আসে। ইমরান খানের মতো এই দুজনও চীনের তৈরি করোনাভাইরাসের টিকা নিয়েছিলেন।

বার্তা সংস্থা শিনহুয়া জানিয়েছে, চলতি মাসের শুরুর দিকে চীনের ভ্যাকসিন সিনোফার্মের টিকা নিয়েছিলেন পাকিস্তানের প্রেসিডেন্ট এবং তার স্ত্রী সামিনা আলভি। কিন্তু প্রথম ডোজ নেয়ার পর অ্যান্টিবডি তৈরির আগেই করোনায় আক্রান্ত হলেন ডা. আলভি।

এক টুইট বার্তায় ডা. আলভি লিখেন, আমার কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। সব করোনা আক্রান্তের ওপর আল্লাহ রহম করুন। আমি করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলাম, কিন্তু দ্বিতীয় ডোজ নেয়ার পরই অ্যান্টিবডি তৈরি হয়। আগামী সপ্তাহে দ্বিতীয় ডোজ নেয়ার কথা ছিল। সবাই দয়া করে সতর্ক থাকুন।

এর আগে গত ২০ মার্চ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের করোনা রিপোর্ট পজিটিভ আসে। ১৮ মার্চ টিকা নেয়ার মাত্র দুদিন পর ইমরান করোনায় আক্রান্ত হলে বেশ আলোচনার জন্ম হয়। তবে করোনা ধরার পর থেকেই সেলফ-আইসোলেশনে আছেন ইমরান খান।

উল্লেখ্য, পাকিস্তানে এ পর্যন্ত ৬ লাখ ৫৯ হাজার ১১৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১৪ হাজার ২৫৬ জনের। ইতোমধ্যেই দেশটিতে করোনা পরিস্থিতি খারাপ হচ্ছে, এমতাবস্থায় বিভিন্ন শহরে লকডাউন দেয়ার কথা ভাবছে দেশটির সরকার।

RTV Drama
RTVPLUS