• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ধর্ষণের শিকার হওয়াও যেন অপরাধ! একসঙ্গে বেঁধে ঘোরানো হলো গ্রাম

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ মার্চ ২০২১, ১৯:৫৯
rape survivor tied paraded with her attacker in madhya pradesh
সংগৃহীত

ধর্ষণের শিকার হওয়াও যেন অপরাধ! তাই শাস্তি দিতে ধর্ষণের শিকার কিশোরীকে মারধর করে ধর্ষককের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে পুরো গ্রাম ঘোরানো হলো। ভারতের মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল থেকে ৪০০ কিলোমিটার দূরে একটি আদিবাসী অধ্যুষিত আলিরাইপুর গ্রামে এমন ঘটনা ঘটেছে।

ওই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর তা ভাইরাল হয়ে গেছে। ধর্ষণের শিকার কিশোরীর প্রতি গ্রামবাসীদের এমন নৃশংস আচরণের প্রতিবাদে ক্ষোভে ফুঁসছে দেশ। তারপরই নড়েছড়ে বসেছে প্রশাসন।

জানা গেছে, ১৬ বছরের এক কিশোরী ধর্ষণের শিকার হয়। ঘটনার কথা জানাজানি হওয়ার পর চিহ্নিত হয় ধর্ষক। এরপর ধর্ষণের শিকার ওই কিশোরী এবং ধর্ষককে প্রবল মারধর করা হয়। তারপর তাদের একসঙ্গে দড়ি দিয়ে বেঁধে পুরো গ্রাম ঘোরানো হয়। এসময় ‘ভারত মাতা কি জয়’ স্লোগানও দেয়া হয়।

এই ঘটনার সময় তাদের সঙ্গেই বেশ কয়েকজনকে ঘুরতে দেখা যায়। ভিডিও দেখে পুলিশ তাদের মধ্যে ছয়জনকে চিহ্নিত করেছে। সেই ৬ জন এবং ধর্ষককে গ্রেপ্তার করা হয়েছে। আটককৃতদের মধ্যে কিশোরীর পরিবারের এক সদস্যও রয়েছে।

পুলিশ কর্মকর্তা দিলীপ সিং বিলওয়াল জানিয়েছেন, এ ঘটনায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। একটি ২১ বছর বয়সী ধর্ষকের বিরুদ্ধে, আর অন্যটি কিশোরীর পরিবারের অভিযুক্ত ব্যক্তি এবং যে গ্রামবাসীদের গ্রাম ঘোরাতে দেখা গেছে তাদের বিরুদ্ধে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh