logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

পাকিস্তানে শতবর্ষী মন্দিরে হামলা

Over 100-yr-old Hindu temple in Rawalpindi attacked
সংগৃহীত

পাকিস্তানের রাওয়ালপিন্ডি শহরে ১০০ বছরের বেশি ‍পুরনো একটি হিন্দু মন্দিরে সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। সেই মন্দিরে একদল ব্যক্তি হামলা চালিয়েছে। পরে এ ঘটনায় পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ৭টার দিকে ১০-১৫ জন ব্যক্তি শহরের পুরানা কিলায় অবস্থিত ওই মন্দিরে ঢুকে পড়ে। তারা মন্দিরের প্রধান ফটক এবং উপরে ওঠার সিঁড়ি এবং আরেকটি দরজারও ক্ষতিসাধন করে বলে পুলিশের কাছে অভিযোগ করা হয়েছে।

পাকিস্তানের গণমাধ্যম দ্য ডন জানিয়েছে, ইভাকুইয়ি ট্রাস্ট প্রোপার্টি বোর্ড (ইটিপিবি) নদার্ন জোনের নিরাপত্তা কর্মকর্তা সৈয়দ রাজা আব্বাস জাইদি রাওয়ালপিন্ডির বন্নি থানায় এজহার দায়ের করেছেন। সেখানে তিনি বলেছেন, গত এক মাস ধরে মন্দিরটি নির্মাণ ও সৌন্দর্য বর্ধনের কাজ চলছিল।

তিনি বলেন, মন্দিরের সামনের কিছু অংশ মাফিয়ারা দখল করে রেখেছিল। তবে গত ২৪ মার্চ সেগুলো সরিয়ে ফেলা হয়। যদিও মন্দিরে ধর্মীয় আচার শুরু হয়নি বা কোনও মূর্তি বা উপাসনা শুরু হয়নি। যারা মন্দিরের ক্ষতিসাধন করেছে এবং এর পবিত্রতা ক্ষুণ্ন করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থার আবেদন জানিয়েছেন জাইদি।

RTV Drama
RTVPLUS