• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

স্মার্টফোনের ব্যাটারি প্রাণ নিল কিশোরের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ মার্চ ২০২১, ১৩:০০
Uttar Pradesh: 12-year-old dies in mobile battery blast in Mirzapur, স্মার্টফোনের ব্যাটারি জিভে ঠেকাতেই প্রাণ গেল কিশোরের, RTV, RTVonline
প্রতীকী ছবি

বর্তমানে আমাদের নিত্য অনুষঙ্গ স্মার্টফোন। এই জিনিস ছাড়া এক মুহূর্তও ভাবতে পারে না বর্তমান প্রজন্ম। আমাদের অনেক কাজের এই স্মার্টফোনের বিপদও কিন্তু কম নয়।

বর্তমানে বিভিন্নভাবে এই স্মার্টফোন মৃত্যুর কারণও হয়ে উঠেছে। তেমনই এক ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের মির্জাপুরের হলিয়া থানার মতবার গ্রামে।

সেখানে স্মার্টফোনের ব্যাটারি বিস্ফোরণে প্রাণ গেল ১২ বছরের এক কিশোরের। ওই কিশোর তার ফোন চার্জে বসিয়েছিল। এরপর চার্জ থেকে তুলে ফোনের ব্যাটারি জিভে ঠেকিয়েছিল সে। সঙ্গে সঙ্গেই জোরালো বিস্ফোরণ ঘটে।

পরিবারের সদস্যরা তৎক্ষণাৎ ওই কিশোরকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। কিন্তু ততক্ষণে দেরি হয়ে যায়। চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। পঞ্চম শ্রেণির ছাত্র ওই কিশোরের নাম মনু। তার বাবা একজন দিনমজুর।

তবে ওই কিশোর কেন ফোনের ব্যাটারি জিভে ঠেকিয়েছিল তার কোনো সদুত্তর পাওয়া যায়নি। বাড়ির লোকের দাবি, চার্জ হয়েছে কি না দেখার জন্যই সে এমনটা করেছিল। এমন ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

তবে চার্জারের কারণে এমনটা হতে পারে দাবি করেছেন বিশেষজ্ঞরা। ডিভাইসের সঙ্গে যে চার্জার দেওয়া হয় সেটিই ব্যবহারের পরামর্শ দিয়েছেন তারা। সেই চার্জার যদি খারাপ হয়ে যায় তবে চার্জার কেনার সময় অ্যাম্পিয়ারের দিকে খেয়াল রাখতে হবে বলে জানিয়েছেন তারা। হিন্দুস্তান টাইমস

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh