Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

মিশরে দুই ট্রেনের সংঘর্ষে ৩২ জন নিহত 

Egypt train crash, At least 32 people dead as two carriages collide head-on
সংগৃহীত ছবি

মিশরে দুটি ট্রেনের সংঘর্ষের কমপক্ষে ৩২ জন নিহতের খবর পাওয়া গেছে। দেশটির সোহাগ প্রদেশের উত্তরে ঘটা এ দুর্ঘটনায় আরও ৬৬ জনের বেশি মানুষ আহত হয়েছেন বলে জানা গেছে।

ঘটনাস্থলে অনেকগুলো অ্যাম্বুলেন্সকে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দিতে দেখা গেছে। মিশরের স্বাস্থ্যমন্ত্রীও ঘটনাস্থলের উদ্দেশে রওয়ানা হয়েছেন বলে জানা গেছে।

বিভিন্ন মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, লোকজন একটি জলাশয়ের পাশে সংঘর্ষে দুমড়ে-মুচড়ে যাওয়া ট্রেনের আশপাশে এবং তার ওপর দাড়িয়ে উদ্ধারকাজ চালাচ্ছে।

সোশ্যালি মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, ট্রেনের ভাঙাচুরো অংশ সরিয়ে ভেতরে আটকে থাকা যাত্রীদের বের করছে উদ্ধারকর্মীরা।

নিরাপত্তার কাজে জড়িত একটি সূত্র জানায়, ট্রেন দুটি প্রচণ্ড গতিতে সংঘর্ষের শিকার হয়। ফলে দুটি বগি একেবারে দুমড়ে-মুচড়ে যায়। এ ছাড়া এক তৃতীয়াংশ বগি উল্টে এই হতাহতের ঘটনা ঘটেছে।

কায়রো থেকে প্রায় ৩৬৫ কিলোমিটার (২৩০ মাইল) দক্ষিণে নীলনদের তীরবর্তী শহর তাহতার কাছাকাছি ঘটা এই দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

মিশরের রেল কর্তৃপক্ষ জানিয়েছে, কোনো একজন যাত্রী হুট করে ব্রেক টেনে দেন। তারপরই একটি ট্রেন থেমে যায় এবং অপর ট্রেনটি এসে পেছন থেকে থেমে যাওয়া ট্রেনটিকে ধাক্কা মারলে এই দুর্ঘটনা ঘটে।

ইতোমধ্যে এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছে পাবলিক প্রসিকিউটরের অফিস। রেলকর্তৃপক্ষও আলাদাভাবে এ ঘটনার তদন্তে নেমেছে।

প্রসঙ্গত, মিশরের এই অঞ্চলে একটি প্রাচীন এবং বৃহত্তম রেল নেটওয়ার্ক রয়েছে যে রেলপথে প্রায়শই দুর্ঘটনা ঘটে। সূত্র : মিরর অনলাইন

টিএস

RTV Drama
RTVPLUS