• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীকে চিঠি পাঠালেন ইমরান, সম্পর্ক নবায়নের আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ মার্চ ২০২১, ১৩:৪০

মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানের সঙ্গে দীর্ঘ ৯ মাস লড়াই করে ৩০ লাখ শহীদের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। পৃথিবীর মানচিত্রে জায়গা করে নেয় বাংলাদেশ নামে একটি রাষ্ট্র।

সেই বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি পাঠিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

আর সেই চিঠিতে শেখ হাসিনাকে পাকিস্তান সফরে আমন্ত্রণ জানানোর পাশাপাশি বাংলাদেশের সঙ্গে সম্পর্ক পুনর্গঠনে রীতিমতো আকুতি জানিয়েছেন ইমরান।

গতকা বৃহস্পতিবার (২৫ মার্চ) বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো চিঠিতে ইমরান খান জানান, ‘আসুন, জনগণের উন্নত ভবিষ্যৎ গড়তে আমরা সম্পর্ক নবায়ন করি এবং দুই দেশের মধ্যে আরও ঘনিষ্ঠ বন্ধন গড়ি। আমার নিজের এবং পাকিস্তানের সরকার ও জনগণের পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ৫০ বছরপূর্তিতে অভিনন্দন জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

পাকিস্তানি প্রধানমন্ত্রী আরও বলেন, শেখ মুজিবুর রহমানের প্রতি আপনার (শেখ হাসিনা) ও বাংলাদেশের জনগণের যে গভীর ভালোবাসা এবং শ্রদ্ধা রয়েছে, তা প্রয়াত প্রধানমন্ত্রীর জন্মশতবর্ষ স্মরণে আয়োজিত অনুষ্ঠানে প্রতিফলিত হয়েছে।

ইমরান বলেন, পাকিস্তান বাংলাদেশের সঙ্গে ভ্রাতৃপ্রতিম সম্পর্ককে গভীরভাবে মূল্য দেয়।

দুই দেশের ইতিহাস, (ধর্মীয়) বিশ্বাস এবং স্বার্থে মিল রয়েছে জানিয়ে আঞ্চলিক শান্তি, নিরাপত্তার পাশাপাশি টেকসই উন্নয়নের জন্য দ্বিপাক্ষিক বন্ধন জোরদার করা প্রয়োজন বলেও উল্লেখ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

এদিকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গেলো ১৭ মার্চ থেকে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালা উদযাপন করছে বাংলাদেশ। অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রণ পেয়েছেন ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা ও মালদ্বীপের মতো প্রতিবেশী দেশগুলোর সরকারপ্রধানরা। তবে সেই তালিকায় নেই পাকিস্তান।

এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh