• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

এরদোয়ানকে নিয়ে মন্তব্য করে সমালোচনার মুখে ম্যাক্রোঁ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ মার্চ ২০২১, ১০:০৪
Turkey slams Macron for hostile remarks about Erdoğan
সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ানকে নিয়ে মন্তব্য করে কড়া সমালোচনার মুখে পড়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। বেশ কয়েক মাস ধরেই ফ্রান্স ও তুরস্কের সম্পর্ক খারাপ যাচ্ছে। এমতাবস্থায় তুরস্ক ও দেশটির প্রেসিডেন্ট নিয়ে ম্যাক্রোঁর মন্তব্য সেই পরিস্থিতিকে আরও জটিল করে তুলতে পারে বলে মনে করা হচ্ছে।

তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, যখন দুই দেশ ভাঙা সম্পর্ক জোরা লাগানোর চেষ্টা করছে তখন ম্যাক্রোঁর এমন মন্তব্য ‘অগ্রহণযোগ্য’ এবং ‘দুর্ভাগ্যজনক’। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হামি আকসোয় বলেছেন, ম্যাক্রোঁর মন্তব্য দুই দেশের বন্ধুত্ব এবং জোটের বিরোধী।

সম্প্রতি ফ্রান্স ৫ চ্যানেলকে এক সাক্ষাৎকার দেন ম্যাঁক্রো। সেখানে ম্যাঁক্রো বলেন, তার আশঙ্কা তুরস্ক দেশটির নির্বাচনে অবশ্যই হস্তক্ষেপ করবে। এটা লিখিত। আর এই হুমকি গোপন নয় বলেও মন্তব্য করেন তিনি। ম্যাঁক্রোর এমন মন্তব্যের জবাবে আকসোয় বলেন, তিনি দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ‘ক্ষতিগ্রস্ত’ করেছেন।

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই মুখপাত্র বলেন, ম্যাক্রোঁ ফ্রান্সের আসন্ন নির্বাচনে তুরস্ক হস্তক্ষেপ করবে বলে যে দাবি করেছেন তা ‘বিপজ্জনক’ এবং এটা ফ্রান্সে বসবাসরত সংখ্যালঘুদের বিচ্ছিন্ন করবে এবং ঝুঁকিতে ফেলবে। এসময় তিনি আরও বলেন, পূর্ব ভূমধ্যসাগর, সিরিয়া এবং লিবিয়ায় আন্তর্জাতিক আইনের সঙ্গে সামঞ্জস্য রেখে বৈধ নীতি অনুসরণ করে তুরস্ক।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্ধুর স্ত্রীকে শাড়ি উপহার দিয়ে সমালোচনার মুখে ব্যারিস্টার সুমন
সমালোচনার ঝড়, ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হলো ‘রূপান্তর’
হালান্ডের সমালোচনা করায় কিনকে এক হাত নিলেন গার্দিওলা
রাজকুমার মুক্তির আগে নতুন সমালোচনায় শাকিব খান
X
Fresh