logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

সন্তানের সামনেই মাকে ধর্ষণকাণ্ডে যে রায় দিল পাকিস্তান

A court in Pakistan has sentenced two men to death for a rape which triggered public outrage.
লাহোরের কেন্দ্রীয় কারাগার - ইপিএ

দিনে-দুপুরে দুই সন্তানের সামনে রাস্তায় ফেলে পাকিস্তানি বংশোদ্ভূত এক ফরাসি নারীকে ধর্ষণের ঘটনায় দুজনকে ফাঁসির রায় দিয়েছেন দেশটির আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো- আবিদ মালহি এবং শাফকাত আলি বাগগা।

জানা যায়, ওই নারী ও তার দুই সন্তান নিজেদের গাড়িতে করে যাচ্ছিলেন। কিন্তু লাহোরের কাছে একটি সড়কে তাদের গাড়ির তেল ফুরিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে হাজির হয় ওই দুই ধর্ষক।

তারা ওই নারীর গাড়ির দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে। কেড়ে নেয় টাকাপয়সাসহ কাছে থাকা সবকিছুই। এরপর সন্তানের সামনেই ওই নারীকে ধর্ষণ করে।

ঘটনাটি জনসমক্ষে এলে পাকিস্তানজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। শুরু হয় তদন্ত। কেন ওই নারী গভীর রাতে এভাবে বেরিয়েছিলেন তা জানতে চায় পুলিশ। এমন প্রশ্ন করার কারণে জনক্ষোভ আরও তীব্র হয়।

তবে শেষমেশ শনিবার লাহোরের বিশেষ আদালত আবিদ এবং শাফকাত আলীকে গণধর্ষণ, অপহরণ, ডাকাতি ও সন্ত্রাসের অভিযোগে অভিযুক্ত করে মৃত্যুদণ্ড দিয়েছে। তবে আসামিদের আইনজীবী বলেছে, তারা এ রায়ের বিরুদ্ধে আপিল করবে।

প্রসঙ্গত, ২০২০ সালের ৯ই সেপ্টেম্বর ওই ঘটনার পর ভুক্তভোগী নারীর এক আত্মীয় পুলিশের কাছে অভিযোগে বলেন, ২০ থেকে ৩০ বছরের মধ্যবয়সী দুই যুবক গাড়ির দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে। নগদ অর্থ ও স্বর্ণালংকার কেড়ে নেয়। এরপর পাশেই এক ক্ষেতের ভিতর নিয়ে তার দুই সন্তানের সামনেই তাকে ধর্ষণ করে পালিয়ে যায়।

সূত্র : বিবিসি

টিএস

RTV Drama
RTVPLUS