• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গাছ বেয়ে সিংহের খাঁচায় কেন ঢুকে পড়লেন ‘সাধুবাবা’ (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ মার্চ ২০২১, ১৭:২০
সংগৃহীত ছবি

প্রতিবেশী ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার আলিপুর চিড়িয়াখানায় ঘটলো লোমহর্ষক এক ঘটনা। শুক্রবার সকালে এক ‘সাধুবাবা’ ঢুকে পড়লেন সিংহের খাঁচায়। ভিতরে ছাড়া ছিল সিংহ। তবে প্রাণে বেঁচে গেছেন সাধুবেশী ওই ব্যক্তি।

শুক্রবার সকালে আলিপুর চিড়িয়াখানায় গাছ বেয়ে সিংহের খাঁচায় লাফিয়ে ঢুকে পড়েন গৌতম গুছাইত নামের ওই ব্যক্তি। সেই মুহূর্তে চিড়িয়াখানার নিরাপত্তাকর্মীরা তাকে দেখতে পেয়ে ছুটে যান। খুব দ্রুততার সঙ্গে তাঁকে উদ্ধার করা সম্ভব হয় সেখান থেকে। কোনও রকম প্রাণে বেঁচে যান ওই ব্যক্তি। কিন্তু এরই মাঝে সিংহ থাবা বসায় ওই ব্যক্তির গায়ে। আহত হয়ে খাঁচার মধ্যে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, এদিন সকালে সিংহের এনক্লোজারের সামনে ঘোরাঘুরি করতে দেখা যায় ওই ব্যক্তিকে। হঠাৎই পাশে থাকা গাছ বেয়ে ওপরে উঠে জাল টপকে ভিতরে ঢুকে পড়েন তিনি। এরপরই ভেতরে পড়ে যান তিনি।

জি নিউজ থেকে নেওয়া ছবি

জানা গেছে, কিছুক্ষণের মধ্যেই ঘটনাটি চোখে পড়ে সিংহের দেখভালের দায়িত্বে থাকা কর্মীদের। তাদের চেষ্টায় এনক্লোজারের ভিতর থেকে বের করা হয় ওই ব্যক্তিকে। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে ওই ব্যক্তির মানসিক সমস্যা রয়েছে বলেই মনে করা হচ্ছে। তাঁর পায়ে ও কাঁধে আঘাত লেগেছে।

এদিকে হাসাপাতালের বেডে শুয়ে ওই ব্যক্তি জানিয়েছেন, তিনি নাকি সিংহকে বাঁচাতেই খাঁচার ভিতর ঢুকেছিলেন। বনের পশুকে বনেই রাখা উচিত। তিনি বলেন, সিংহকে মুক্তি দিতে গিয়েছিলাম। চিড়িয়াখানায় থাকবে না সিংহ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ব্যক্তির ডান পায়ে থাবা বসিয়েছে সিংহ। আঁচড়ে আর কামড়ে আহত হয়ে যান তিনি। তাকে অ্যান্টি হার্বিস ইনজেকশন দিয়ে সার্জারি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

টিএস

সূত্র : জিনিউজ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জার্সি পরিবর্তনের দিনে তীরে এসে তরী ডুবলো বেঙ্গালুরুর, টানা সপ্তম হার
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
চালকবিহীন মেট্রোরেল চালু হলো কলকাতায়
ঈদে কলকাতায় মুক্তি পাচ্ছে ‘মির্জা’
X
Fresh