• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গ্রিসের সঙ্গে বন্ধুত্ব রেখে আমাদের কাছে ড্রোন চায় সৌদি: এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ মার্চ ২০২১, ১৫:৩৪
Saudi Arabia wants Turkey's armed drones, says Erdogan
সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান বলেছেন, সৌদি আরব তার দেশের তৈরি ড্রোন কিনতে চাইছে। বুধবার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তুর্কি প্রেসিডেন্ট। এসময় তিনি গ্রিসের সঙ্গে সৌদির যৌথ সামরিক মহড়া নিয়ে অসন্তোষও প্রকাশ করেন।

গ্রিসের সঙ্গে তুরস্কের বহু পুরনো দ্বন্দ্ব রয়েছে। এরদোয়ান বলেন, গ্রিসের সঙ্গে যৌথভাবে মহড়া করছে সৌদি আরব। তারপরও আমাদের কাছ থেকে সশস্ত্র ড্রোন চাইছে সৌদি আরব। উত্তেজিত না হয়ে আমরা শান্তভাবে এই ইস্যুর সমাধান করতে চাই।

এর আগে গত মাসে এথেন্সে ‘ফ্রেন্ডশিপ ফোরামে’ অংশ নিয়েছিল সৌদি আরব। ওই ফোরামে মিশর, ফ্রান্স, সাইপ্রাস, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনও যোগ দেয়। পরে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় ওই বৈঠকের তীব্র নিন্দা জানায়।

আরও পড়ুন...
অক্সিজেন সাপোর্টে থাকা নারীকে ধর্ষণ!

তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, কোনও ফোরামের পক্ষেই এই অঞ্চলের চ্যালেঞ্জগুলো মোকাবিলায় সহযোগিতা ও কার্যকর বন্ধুত্ব এবং সফল এই অঞ্চলের গুরুত্বপূণ দেশ তুরস্ক এবং তুর্কি সাইপ্রিয়টসকে বাদ দিয়ে সম্ভব নয়।

উল্লেখ্য, ২০১৮ সালে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতর সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় রিয়াদের সঙ্গে আঙ্কারার সম্পর্কের অবনতি ঘটে। আঙ্কারার অভিযোগ যে, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। তবে রিয়াদ তা অস্বীকার করে আসছে।

আরও পড়ুন...
প্রিয়াঙ্কার যোগ্যতা নিয়ে প্রশ্ন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিজবুল্লাহর ড্রোন হামলায় আহত ইসরায়েলি সেনা কর্মকর্তার মৃত্যু
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
ইসরায়েলের ড্রোনগুলো ‘বাচ্চাদের খেলনার মতো’: ইরান
হামাস প্রধান হানিয়ার সঙ্গে এরদোয়ানের বৈঠক
X
Fresh