• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হিন্দু ব্যক্তিকে মুসলিম ভেবে দাফন, মরদেহ ফেরত চান স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মার্চ ২০২১, ১৭:২৯
hindu mistaken for muslim buried in saudi arabia
ফাইল ছবি

এক হিন্দু ব্যক্তিকে মুসলিম ভেবে দাফন করা হয়েছে। এরপর ওই ব্যক্তির স্ত্রী তার স্বামী মরদেহ উত্তোলনের জন্য আদালতের দ্বারস্থ হয়েছে। এমতাবস্থায় ভারতের দিল্লির হাইকোর্ট দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তাদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, সঞ্জীব কুমার নামের ওই ব্যক্তি সৌদি আরবে কাজ করতেন। ডায়বেটিস, উচ্চ রক্তচাপ এবং হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গত ২৪ জানুয়ারি তার মৃত্যু হয়। পরে স্বামীর মরদেহ ফেরত পেতে আবেদন করেন তার স্ত্রী। কিন্তু এরই মধ্যে স্বামীর মৃতদেহ দাফন করা হয়েছে বলে জানতে পারেন তিনি।

সঞ্জীব দীর্ঘ ২৩ বছর সৌদি আরবে কর্মরত ছিলেন। মৃত্যুর পর সঞ্জীবের মরদেহ সৌদি আরবের জিজানের বিশ জেনারেল হাসপাতালে রাখা হয়। সঞ্জীবের স্ত্রী জানান, তার স্বামীর মরদেহ ফেরত পেতে ২৮ জানুয়ারি আবেদন করেন তিনি।

তবে ১৮ ফেব্রুয়ারি তাকে জানানো হয় যে, সঞ্জীবকে সৌদি আরবে দাফন করা হয়েছে। এদিকে সঞ্জীবের পরিবার তার মৃতদেহের জন্য অপেক্ষা করছিল। জেদ্দায় ভারতীয় কনস্যুলেট জানিয়েছে, অনুবাদক ভুল করায় সঞ্জীবের ধর্ম ‘ইসলাম’ বলে উল্লেখ করে মৃত্যুর সনদ দিয়েছে তারা।

এ ঘটনায় ভুল বোঝাবুঝির কারণে জেদ্দায় ভারতীয় কনস্যুলেটের আনুষ্ঠানিক অনুবাদক প্রতিষ্ঠান ক্ষমাও চেয়েছে। আদালতে সঞ্জীবের স্ত্রী বলেছেন, তিনি বা তার পরিবারের কেউই সঞ্জীবের মরদেহ সৌদি আরবে দাফনের অনুমতি দেননি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh