• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বন্ধুদের নিয়ে খাওয়ার পর জানলেন মাছটির দাম ২২ কোটি টাকা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ মার্চ ২০২১, ১৯:১৭
Man catches $2.6 million fish, eats it with friends
সংগৃহীত

একজন জেলে একটি মাছ ধরার পর তা বন্ধুদের নিয়ে খেয়েছিলেন। কিন্তু তিনি ওই মাছের দাম জানতেন না। পরে যখন তিনি এই মাছের দাম জানতেন পারেন তখন তার রীতিমতো ভিড়মি খাবার জোগাড়। নাইজেরিয়ার ওই জেলের এমন কাণ্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। কেননা ওই মাছটির দাম ২৬ লাখ ডলার বা প্রায় ২২ কোটি আড়াই লাখ টাকা।

বিজনেস ইনসাইডার আফ্রিকা জানিয়েছে, ওই জেলের বাড়ি রিভার্স স্টেটের আন্দোনি এলাকায়। তিনি একটি ব্লু মার্লিন ধরেন। পরে নিজের বন্ধুদের সঙ্গে সেই মাছটি ভাগ করে খান তিনি। ওই জেলে সোশ্যাল মিডিয়ায় মাছটির ছবি দেন। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা মাছটিকে চিনতে পারে এবং জানায়, এই মাছের প্রতি পাউন্ডের দাম ৩১ হাজার ৩২৫ ডলার বা প্রায় ২৬ লাখ ২৬ হাজার টাকা।

এই প্রজাতির পুরুষ মাছের চেয়ে নারী মাছ অনেকটাই বড় হয়। এটা ১৪ ফুট পর্যন্ত লম্বা হতে পারে। আর প্রায় ২ হাজার পাউন্ড পর্যন্ত ওজন হতে পারে মাছটির। তবে মাছটির গড়পড়তা আকার ১১ ফুট হয়। আর এটির ওজন হয় ২০০ থেকে ৪০০ পাউন্ড। যদিও এই মাছ সাধারণত খাওয়া হয় না। কারণ এটাতে প্রচুর পরিমাণ পারদ এবং অন্যান্য দূষিত পদার্থ থাকে। তবে জাপানে এই মাছের বেশ চাহিদা রয়েছে। সেখানে এই মাছের মাংস ‘সাশিমি’ হিসেবে কাঁচা খেতে দেয়া হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে ২২ জেলে আটক, ১৩ জনের কারাদণ্ড 
জেলিফিশে বেকায়দায় জেলেরা
জাটকা ধরায় ৯ জেলের কারাদণ্ড
৪ দিন সাগরে ভাসতে থাকা ১২ জেলে উদ্ধার
X
Fresh