• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

একসঙ্গে ৭১ বছর, ‍মৃত্যু ব্যবধান ৪ মিনিট

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৫ এপ্রিল ২০১৭, ১৩:০৯

৭১ বছরের দাম্পত্য জীবনের অবসান ঘটলো মাত্র ৪ মিনিটের ব্যবধানে। ৯৩ বছরের উইল্ফ ও ৯১ বছরের ভেরা এক সঙ্গে পার করেছেন ৭১ বছর। গেলো সপ্তাহের বুধবার ৪ মিনিটের ব্যবধানে তারা পৃথিবী ছেড়ে চলে যান।

যুক্তরাজ্যের লেস্টারশায়ারের উইংস্টনে একটি ডে কেয়ার হোমে সকাল ৬টা ৫০ মিনিটে মারা যান উইল্ফ।

উইল্ফের মতোই চিকিৎসাধীন ছিলেন স্ত্রী ভেরা। তবে এক হাসপাতালে নন। তিনি ছিলেন শহরেরই অন্য একটি হাসপাতালে। সেখানেই গেলো বুধবার ৬টা ৫৪ মিনিটে মারা যান ভেরা। মৃত্যুর সময়ে তিনি জানতেনও না তার স্বামী উইল্ফ ৪ মিনিট আগেই চলে গেছেন ।

গেলো এক বছর ধরেই স্মৃতি হারিয়ে ফেলেছিলেন লেস্টারশায়ারের ইঞ্জিনিয়ার উইল্ফ রাসেল। দু’ মাস আগে তার পরিস্থিতির আরও অবনতি হয়। এমনকী স্ত্রী ভেরাকেও চিনতে পারছিলেন না বৃদ্ধ উইল্ফ।

দম্পতির নাতনি স্টেফানি ওয়েলচ বলেন, ডিমেনশিয়ায় ভুগছিলেন দাদা। সে জন্য এক বছর আগে তাকে ডে কেয়ারে ভর্তি করানো হয়। দু’মাস আগে দাদী তাকে দেখতে গিয়েছিলেন। তখন তাকে চিনতেই পারেননি দাদা। সেই থেকেই বিছানা নেন দাদী।

উইল্ফের সঙ্গে ভেরার প্রথম দেখা হয়েছিল সত্তর বছরেরও আগে। উইল্ফ তখন আঠারো বছরের কিশোর। আর ভেরার বয়স ষোলো। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ নৌবাহিনীর হয়ে ইতালি ও উত্তর আফ্রিকা যাবার আগেই তাদের এনগেজমেন্ট হয়। যুদ্ধ থেকে ফিরে এসেই বিয়ে হয়।

এরপর সেনাবাহিনী ছেড়ে মিডল্যান্ড এলাকাতে এক সংস্থায় ইঞ্জিনিয়ার হিসাবে কাজ শুরু করেন উইল্ফ। সেই থেকে এক রাতের জন্যও আলাদা থাকেননি উইল্ফ আর ভেরা। দু’ ছেলে ও নাতি-নাতনির সংসার তাদের।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh